জার্সি বেচে তুললেন ৬৮ লাখ টাকা

বিশ্বকাপ ফাইনালে এই জার্সি পরেই খেলেছিলেন জস বাটলার। ছবি: ইনস্টাগ্রাম
বিশ্বকাপ ফাইনালে এই জার্সি পরেই খেলেছিলেন জস বাটলার। ছবি: ইনস্টাগ্রাম

করোনাভাইরাসের বিপক্ষে লড়াইয়ে নিজের সবচেয়ে পছন্দের জার্সিটি ছেড়ে দিলেন জস বাটলার।

সামান্য জার্সির কথা শুনে তেমন কিছু মনে না হতেই পারে। কিন্তু জার্সিটি যদি হয় বিশ্বকাপ ফাইনালের? আর সেই ফাইনাল যদি জায়গা করে নেয় ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ম্যাচের তালিকায়, তাহলে? বিশ্বকাপ ফাইনালে রুদ্ধশ্বাস ম্যাচে নিউজিল্যান্ডকে হারানোর পর প্রায় ১২ ঘণ্টা জার্সিটি পরে ছিলেন তিনি। এবার সাধের সেই জার্সিটি নিলামে তুললেন ইংলিশ উইকেটরক্ষক।

রয়্যাল ব্রম্পটন অ্যান্ড হারফিল্ড হাসপাতালের হয়ে তহবিল সংগ্রহে এক সপ্তাহ আগেই জার্সিটি ই ‘বে’তে ছাড়েন বাটলার। তাঁর বোন এ কাজে সাহায্য করেছেন। বাটলারের বোন শুরুতে নিশ্চিত ছিলেন না তাঁর ভাই সত্যিই এই কাজ করতে চায় কি না। ভাইয়ের কাছ থেকে শোনার পর ২৪ ঘণ্টা দেরি করেছিলেন তিনি। গত ৩১ মার্চ জার্সি নিলামে তুলে বাটলারের বোন ভেবেছিলেন, কত আর মেরেকেটে ১০ হাজার পাউন্ড মিলতে পারে!

ভুল। বাটলারের এই জার্সি কিনতে লড়েছেন ৮২জন আগ্রহী ক্রেতা। শেষ পর্যন্ত জয়ী ব্যক্তির পকেট থেকে খসেছে ৬৫ হাজার ৮০০ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ৬৮ লাখ টাকার বেশি।

ফাইনালের এ জার্সি নিয়ে সংবাদমাধ্যমকে বাটলার বলেন, ‘৫০ ওভার ফিল্ডিং এবং সুপার ওভার। এটা সেই জার্সি। সম্ভবত পরদিন সকাল ৭টার দিকে জার্সিটা খুলেছিলাম। সময়টা অসাধারণ ছিল। হোটেলে ফিরে সবাই জার্সি পরেই পানশালায় গিয়েছিলাম। এই জার্সিটা সব দেখেছে।’