ডেটিং করে করোনা যুদ্ধে লড়বেন বুশার

নিজের প্রেমিকা সত্তাকে কাজে লাগিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে কানাডিয়ান টেনিস তারকা। ছবি: ইনস্টাগ্রাম
নিজের প্রেমিকা সত্তাকে কাজে লাগিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে কানাডিয়ান টেনিস তারকা। ছবি: ইনস্টাগ্রাম

গত বছর বিয়াঙ্কা আন্দ্রেস্কুর ইউএস ওপেন জয়ের আগে মেয়েদের টেনিসে কানাডার সবচেয়ে বড় তারকা ছিলেন কে? ইউজিনি বুশার। ২০১৪ সালে বলতে গেলে ধূমকেতুর মতোই তাঁর প্রাদপ্রদ্বীপের আলোয় আসা। অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেন টানা দুটি গ্র্যান্ড স্লামের সেমিফাইনাল খেলার পর উইম্বলডনে খেললেন ফাইনাল। রাতারাতি চলে এল তারকাখ্যাতি। কেউ কেউ তো তাঁকে ডাকতেও শুরু করলেন 'নতুন শারাপোভা' নামে!

ওই উইম্বলডন পর্যন্তই ক্যারিয়ারের পারদটা চড়চড়িয়ে উঠেছিল ওপরে। এরপর যতই সময় পার হয়েছে, নিজের ছায়া হয়েই থেকেছেন বুশার। ২০১৪ সালে তাঁর র‍্যাঙ্কিং যেখানে ছিল ৫, এখন সেখানে ৩৪১। তবে মাঠের পারফরম্যান্স যেমনই হোক না কেন, মাঝে মধ্যেই থেকেছেন শিরোনামে। এই যেমন এবার এলেন—এক ভক্তের সঙ্গে ডেটিংয়ে যেতে রাজি হয়ে!

অনিন্দ্য সুন্দর মুখাবয়ব। ২৬ বছর বয়সী বুশার ডেটিংয়ে যেতেই পারেন! কিন্তু তাঁর এই ডেটিং জীবনের একাকিত্ব ঘোচানোর প্রয়োজনে না যতটা, তার চেয়ে বেশি প্রয়োজনে করোনা বিপর্যস্তদের সাহায্যার্থে। তিনি দিনব্যাপী ডেটিং করবেন, আর তাতে লাভবান হবে বুশারের শহরের এক হাসপাতাল। ডেটিং করার বিনিময়ে যে ঐ হাসপাতাল আসবে টয়লেট টিস্যু রোলের বহর!

যাঁর সঙ্গে ডেটিং করবেন ভাগ্যবান সেই যুবকের নাম বব। ডেটিংয়ের সঙ্গী হিসেবে তাঁকে খুঁজে পেতে সাহায্য করেছেন আমেরিকান মডেল, নারী সাংবাদিক অ্যালি লাফোর্স। করোনার এই সময়ে কোয়ারেন্টিনে থেকে একটা ক্লান্তি এসে গিয়েছিল বুশারের। নিজের একটা ইচ্ছার কথা জানিয়ে টুইট করেছিলেন—একজন ছেলে বন্ধু সঙ্গে থাকলে গৃহবন্দীত্বের সময়টা মজারই হবে।

এরপর ইনস্টাগ্রামে অ্যালি লাফোর্সের সঙ্গে এক লাইভ অনুষ্ঠানে আসেন বুশার। যেখানে লাফোর্স এই বলে বুশারকে আশ্বস্ত করেন যে, তিনি দাতব্য দানের বিনিময়ে একজন সঙ্গী খুঁজে দেবেন। ওই অনুষ্ঠানের লাইভ ফিডে বব অনবরত মতামত দিয়ে যাচ্ছিলেন। বুশারের সঙ্গে ডেটিংয়ের জন্য ৪০০ পাউন্ড স্বেচ্ছায় দিতে চেয়েছিলেন। পরে লাফোর্সের হস্তক্ষেপে সেটি বেড়ে দাঁড়ায় ২৪১০ পাউন্ড! এখানেই শেষ নয়, ডেটিংয়ের সময় বুশার যদি ব্রিটিশ উচ্চারণে কথা বলেন তাঁর সঙ্গে তাহলে বব অতিরিক্ত আর ৮০০ পাউন্ড দেবেন।

এই দাতব্য ডেটিংয়ে রাজি হওয়ার আগে অবশ্য বাজিতে হেরে ভক্তের সঙ্গে ডেটিংয়ের অভিজ্ঞতা আছে বুশারের। ২০১৭ সালে ইউএস সুপার বোল টুর্নামেন্টে এক ম্যাচে বুশার সমর্থন করছিলেন আটলান্টা ফ্যালকনকে। সেই ম্যাচে ২১-০ তে ফ্যালকন এগিয়ে থাকার সময় প্রতিপক্ষ প্যাট্রিয়টসের ভক্ত জনের সঙ্গে বাজি ধরেন বুশার। প্যাট্রিয়ট জিতে গেলে তাঁর সঙ্গে ডেটিংয়ে যাবেন। শেষ মেষ সেই ম্যাচে ৩৪-২৮ পয়েন্টে জিতে যায় জনের দল। জনের সঙ্গে ডেটিংয়ে যেতে হয় বুশারকে। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই এবার করোনার বিরুদ্ধে অন্য ভাবে যুদ্ধে নামা ইউজিনি বুশারের!