বারবিকিউ পার্টি করে জরিমানা গুনলেন ফুটবলার

ভুল কারণে সংবাদ শিরোনাম হলেন উলার। রয়টার্স ফাইল ছবি
ভুল কারণে সংবাদ শিরোনাম হলেন উলার। রয়টার্স ফাইল ছবি

ওবি উলারকে ইংলিশ প্রিমিয়ার লিগের কেউ মনে রাখেননি। ২০১৫ সালে ওয়াটফোর্ড কিনে এনেছিল এই প্রতিশ্রুতিশীল ফরোয়ার্ডকে। কিন্তু চার বছরে মাত্র দুই বার ওয়াটফোর্ডের হয়ে মাঠে নামতে পেরেছেন। ফলে প্রিমিয়ার লিগের কড়া ভক্তের পক্ষেও তাঁকে মনে রাখা কঠিন। বহুদিন পর নিজেকে আবারও আলোচনায় নিয়ে এলেন স্টান্ডার্ড লিয়েজের বেলজিয়ান স্ট্রাইকার। করোনাভাইরাসের প্রকোপের মাঝে বারবিকিউ পার্টি করতে গিয়ে জরিমানা গুনেছেন উলার।

করোনাভাইরাসে এরই মাঝে ৩৯০৩ জন প্রাণ হারিয়েছেন বেলজিয়ামে। দেশটিতে জনসমাগম বেশ আগে থেকেই নিষিদ্ধ। এর মাঝেই নিজের বাড়ির লনে বারবিকিউ পার্টি করতে গিয়েছিলেন উলার। ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ড এমন আচরণ ভালো চোখে দেখেননি প্রতিবেশীরা। এমন উৎসব আমেজে জল ঢেলে দিয়ে পুলিশে ফোন করে দিয়েছেন। আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা এসে নিয়ম ভাঙার জন্য ২৫০ ইউরো জরিমানা করেছে তাঁকে। লিয়েজের ৬০ কিলোমিটার দূরে হ্যাসেল্ট শহরে সেদিন আরও চারজনকে জরিমানা করেছে পুলিশ।

উলারের দাবি, তিনি কোনো ভুল করেননি। বেলজিয়াম সংবাদমাধ্যম হেত নিউজব্লাদকে বলেছেন, ‘আমরা মোটেও পার্টি করছিলাম না, কিন্তু প্রতিবেশীরা পুলিশকে ফোন করে দিয়েছে। আমার মনে হয় না আমি কোনো ভুল করেছি। আমি জানি পুলিশ তাদের কাজই করছে কিন্তু ওদের বাড়াবাড়ি করা ঠিক না।’