রশিদ খানের প্রিয় অভিনেতা আমির খান

আমির খানের চলচ্চিত্র থেকে অনুপ্রেরণা নেন রশিদ। এএফপি ফাইল ছবি
আমির খানের চলচ্চিত্র থেকে অনুপ্রেরণা নেন রশিদ। এএফপি ফাইল ছবি

সামাজিক যোগাযোগমাধ্যমের প্রয়োজনীয়তা নতুন করে টের পাচ্ছে সবাই। করোনাভাইরাসের প্রকোপের মাঝে শারীরিক দূরত্ব বজায় রাখলেও সামাজিকভাবে মেশার সুযোগ করে দিচ্ছে ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম। আর সে সুযোগেই নিজেদের অলস সময় কাটানোর উপায় বের করে নিয়েছেন তারকারা। ভক্তদেরও অন্য কিছু নিয়ে ব্যস্ত থাকার উপায় মিলছে।

ভারতে লকডাউন বাড়ানো হয়েছে ৩ মে পর্যন্ত। ক্রিকেটাররা এ সময়টাতে সমাজের অন্যদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সে সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ব্যস্ততা বেড়েছে তাঁদের। ঘর থেকে বের না হওয়ার পরামর্শ দিচ্ছেন তাঁরা। কীভাবে নিজেকে ব্যস্ত রাখা যায় সেটাও দেখিয়ে দিচ্ছেন।

ভিন্ন দেশের তারকা হলেও রশিদ খানও এই করোনাকালে সেই পথেই হাঁটছেন। ইনস্টাগ্রামে লাইভ চ্যাট করেছেন টিভি উপস্থাপিকা রিধিমা পাঠকের সঙ্গে। সেখানে বেশ কিছু বিষয় নিয়ে কথা বলতে দেখা গেছে তাঁকে। সেই লাইভ থেকেই জানা গেল, রশিদ খানের প্রিয় অভিনেতার নাম।

রশিদ জানিয়েছেন বলিউডের মুভি দেখে দেখে হিন্দি শিখেছেন। আফগানিস্তানে নাকি বলিউডের চলচ্চিত্র সবচেয়ে জনপ্রিয় আর ভারতের তিন খানকেই (শাহরুখ, সালমান ও আমির) তাঁদের বেশি পছন্দ। আফগান লেগ স্পিনারের অবশ্য আমিরকেই সেরা মনে হয়। আমিরের চলচ্চিত্রগুলো নাকি তাঁকে অনুপ্রেরণা দেয়, ‘আমি আমির খানকে ভালোবাসি। আমার সবচেয়ে প্রিয় অভিনেতা। থ্রি ইডিয়টস, তারে জমিন পার ও দঙ্গল আমার প্রিয়। কারণ ক্রীড়াবিদ হিসেবে এই চলচ্চিত্রগুলো আমাকে অনেক অনুপ্রেরণা দেয়।’

ইনস্টাগ্রাম লাইভে অবশ্য ক্রিকেট নিয়েই বেশি কথা বলেছেন রশিদ। আর সেখানে রশিদের চোখে বিশ্বের সবচেয়ে ভয়ংকর দুই ব্যাটসম্যানের ট্যাগ পেয়েছেন আন্দ্রে রাসেল ও হার্দিক পান্ডিয়া।