যেখানে সবার ওপরে বাবর আজম

আইসিসি পাঠকদের সেরা সেঞ্চুরি উদযাপনে বেছে নিতে যে চারটি ছবি দিয়েছে। ছবি: আইসিসির টুইটার
আইসিসি পাঠকদের সেরা সেঞ্চুরি উদযাপনে বেছে নিতে যে চারটি ছবি দিয়েছে। ছবি: আইসিসির টুইটার

করোনাভাইরাস মহামারিতে থমকে গেছে পুরো বিশ্ব। বন্ধ হয়ে গেছে সব ধরনের খেলা। ক্রিকেটও এর বাইরে নয়। তবে বিশ্বজোড়া ক্রিকেটপ্রেমীদের এই করোনাকালে চাঙা রাখতে কিছু না কিছু করছে ক্রিকেট বিশ্বের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আজ যেমন তারা একটি জরিপের আয়োজন করেছে। টুইটারে চারজন ক্রিকেটারের সেঞ্চুরি উদযাপনের ছবি দিয়ে পাঠকদের বলেছে নিজেদের সেরাটা বেছে নিতে।

আইসিসি টুইটারে যে চার ব্যাটসম্যানের সেঞ্চুরি উদযাপনের কোলাজ ছবি দিয়েছে তাঁদের মধ্যে আছেন ওয়েস্ট ইন্ডিজের ড্যাশিং ওপেনার ক্রিস গেইল, নিউজিল্যান্ডের রস টেলর, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ানার্র ও পাকিস্তানের বাবর আজম। কোলাজ ছবিটি দিয়ে আইসিসি তাদের অফিসিয়াল টুইটারে ক্যাপশন দিয়েছে, ‘কোন খেলোয়াড়ের সেঞ্চুরি উদযাপনটা সবচেয়ে আইকনিক?’

আইসিসি ছবিটি দেওয়ার সঙ্গে সঙ্গেই পাঠকরা তাঁদের মন্তব্য পাঠাতে শুরু করে। আইসিসির দেওয়া কোলাজ থেকে পাঠকেরা সেরা হিসেবে বেছে নিয়েছেন পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজমের সেঞ্চুরি উদযাপনকেই। সেঞ্চুরি করে পাকিস্তানের এই ব্যাটসম্যান সব সময়ই মাঠে সিজদা দিয়ে থাকেন। আইসিসিও এ রকম একটি ছবিই দিয়েছে তাঁর।

চারজনের ছবি থেকে বাবর আজমকে বেছে নিলেও অনেক পাঠক আবার এর বাইরে থেকেও নিজেদের সেরা বেছে নিয়েছেন। যেখানে কারও কাছে সেরা সেঞ্চুরি উদযাপন শচীন টেন্ডুলকারের। সেঞ্চুরি করেই যিনি আকাশের দিকে তাকাতেন। কারও সেরা আবার ভারতের বতর্মান অধিনায়ক বিরাট কোহলির উদযাপন। সেঞ্চুরি করেই যিনি এক লাফে আকাশ ছুঁতে চান!