কোয়ারেন্টিনে ভাগ্নির জন্মদিন পালন করে তোপের মুখে রোনালদো

কোয়ারেন্টিনে আছেন রোনালদো। ছবি : এএফপি
কোয়ারেন্টিনে আছেন রোনালদো। ছবি : এএফপি
>করোনা-আতঙ্কে সব খেলোয়াড়েরাই হোম কোয়ারেন্টিনে। ব্যতিক্রম নন ক্রিস্টিয়ানো রোনালদোও। কিন্তু এত দিন ধরে কোয়ারেন্টিনে থাকতে থাকতে রোনালদো বুঝি বিরক্তই হয়ে গিয়েছেন

গত প্রায় দেড় মাস ধরে নিজেকে সবার চেয়ে আলাদা রেখেছে ক্রিস্টিয়ানো রোনালদোর পরিবার। পর্তুগালের মাদেইরাতে নিজের প্রাসাদোপম বাড়িতে আপনজনদের নিয়ে কোয়ারেন্টিন কাটাচ্ছেন ফুটবলের এই মহাতারকা।

করোনা এড়ানোর জন্য এত আগে থেকেই এমন ব্যবস্থা নেওয়া অবশ্যই প্রশংসার দাবি রাখে। কিন্তু বাড়ির মধ্যে থেকে যদি কোয়ারেন্টিনের নিয়মই না মানেন, তাহলে সে আলাদা থাকার মানে কী?

সেটা হয়েছে রোনালদোর বেলায়। বাসার মধ্যেই অন্তত আঠার জন মানুষ নিয়ে সেদিন পার্টি করেছেন এই তারকা। নিজের ভাগ্নি অ্যালিসিয়ার জন্মদিন উদযাপন করার জন্য সেদিন এতজনকে ডেকেছিলেন পর্তুগিজ সুপারস্টার। পার্টিতে ছিলেন সদ্যই হৃদরোগে আক্রান্ত হয়ে সুস্থ হওয়া রোনালদোর মা দোলোরেস আভেইরো। সেই পার্টির এক ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ফলে যা হওয়ার তাই হয়েছে। শুরু হয়েছে সমালোচনা। রোনালদোর কাণ্ডজ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। দেশে যেখানে জরুরি অবস্থা, সেখানে এভাবে পার্টি একজন কীভাবে করতে পারেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। এদিকে অবস্থা বেগতিক দেখে পরিস্থিতি শান্ত করার জন্য একটা ব্যাখ্যা দিয়েছেন রোনালদোর ভাগ্নি অ্যালিসিয়া। তাঁর মতে, নিজের ঘরে পার্টি করলে সমস্যা নেই, ‘গোটা পরিবারই যখঙ্কোয়ারেন্টিনে থাকে, তখন নিজেদের মধ্যে জন্মদিন উদযাপন করলে সমস্যা নেই।’

এর আগেও কোয়ারেন্টিন ভেঙে শপিং করতে গিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন রোনালদোর বান্ধবী জর্জিনা রদ্রিগেজ। কয়েকদিন আগে তাঁকে দেখা গিয়েছিল পর্তুগালের ফুনচালের একটি মলে কেনাকাটা করতে।