'ভাই, এটা কি তুমি'

টিভি পর্দার এ ছবিটি তুলে টুইট করেন আমির। ছবি: আমিরের টুইটার পেজ
টিভি পর্দার এ ছবিটি তুলে টুইট করেন আমির। ছবি: আমিরের টুইটার পেজ

কখনো কখনো এমন হয়। টিভি পর্দায় কাউকে দেখে মনে হয়, আরে, কোথায় যেন দেখেছি! ২০১৫ সালে এনবিএ অলস্টারে থাকা কাইল কোরভারকে দেখে অনেকে যেমন ভাবেন, হলিউড তারকা অ্যাশটন কুচার!

বিরাট কোহলির ক্ষেত্রেও তাই ঘটেছে। নাহ, বালাই ষাট। করোনা মহামারির মধ্যে ভালোই আছেন ভারতীয় অধিনায়ক। ঘরে আনুশকা শর্মাকে দারুণ সময় কাটছে ভারতীয় অধিনায়কের। এদিকে সমস্যাটা হয়েছিল মোহাম্মদ আমিরের । হ্যাঁ, পাকিস্তানি পেসার।

মাঠে খেলা নেই। কোহলি-আমিরদের তাই সময় কাটছে ঘরে।একঘেঁয়েমি এড়াতে টিভির শরণাপন্ন হয়েছিলেন আমির। গোলটা বাধল টিভি সিরিজ দেখতে গিয়ে। এ তো কোহলি! পর্দার অভিনেতা। কয়েক মুহূর্তের জন্য হলেও থমকে গিয়েছিলেন পিসিবির কেন্দ্রীয় চুক্তির বাইরে চলে যাওয়া এ পেসার।

তুর্কি টিভি সিরিজ ‘দিরিলিস: এরতুগরল’—এর একটি পর্ব দেখছিলেন আমির। সে পর্বে অভিনেতা কাভিত সেতিন গুনেরকে অবিকল কোহলির মতো দেখা যাচ্ছিল। তুর্কি অভিনেতার সঙ্গে ভারতীয় অধিনায়কের চেহারার মিল পান অনেকেই। সে দলে আমিরও নাম লেখানোর পর মজা করতে ছাড়েননি কোহলির সঙ্গে।

তুর্কি টিভি সিরিয়ালে কাভিত সেতিন গুনের। ছবি: টুইটার
তুর্কি টিভি সিরিয়ালে কাভিত সেতিন গুনের। ছবি: টুইটার

টিভি পর্দার একটি ছবি টুইট করে কোহলিকে ট্যাগ করেছেন আমির। লিখেছেন, ‘ভাই, এটা কি তুমি, আমি বিভ্রান্ত।’ অটোমান সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা প্রথম ওসমানের বাবা এরতুগরল গাজীকে নিয়ে এ সিরিয়ালের পর্বসংখ্যা ৪৪৮। পাকিস্তানের প্রধানমন্ত্রী ও সাবেক অলরাউন্ডার ইমরান খান এ সিরিয়ালের ভক্ত।

ক্রিকেট মাঠে কোহলির সঙ্গে ভালোই প্রতিদ্বন্দ্বীতা চলে আমিরের। মাঠের বাইরে অবশ্য বন্ধুত্বপূর্ণ ও মর্যাদার আদান-প্রদানও দেখা গেছে। এশিয়া কাপে আমিরকে নিজের ব্যাট উপহার দেন কোহলি।