বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করা সেই মাদুশঙ্কা পুলিশ রিমান্ডে

মাদুশঙ্কা সংবাদ শিরোনামে এলেন নেতিবাচক এক ঘটনায়। ফাইল ছবি
মাদুশঙ্কা সংবাদ শিরোনামে এলেন নেতিবাচক এক ঘটনায়। ফাইল ছবি

শেহান মাদুশঙ্কা নামটা বাংলাদেশের ভোলার কথা নয়। ২০১৮ সালের জানুয়ারিতে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে এই মাদুশঙ্কাকে দিয়ে বড় ফাটকা খেলেছিলেন শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ওয়ানডে অভিষেকেই সেদিন হ্যাটট্রিক করেছিলেন লঙ্কান ফাস্ট বোলার। সেই মাদুশঙ্কা এখন মাদক বহনের দায়ে পুলিশ রিমান্ডে।

নিষিদ্ধ মাদক হেরোইন রাখা ও লকডাউন ভাঙার অপরাধে রোববার শ্রীলঙ্কার পানালা শহর থেকে মাদুশঙ্কাকে আটক করেছে পুলিশ। স্থানীয় ম্যাজিস্ট্রেট তাঁকে দুই সপ্তাহের পুলিশ রিমান্ডে পাঠিয়েছেন। শ্রীলঙ্কান সংবাদমাধ্যম জানিয়েছে, দেশব্যাপী চলমান লকডাউন ভেঙে মাদুশঙ্কা কাল এক ব্যক্তিকে নিয়ে গাড়ি চালাচ্ছিলেন। পুলিশ তাঁকে থামিয়ে তল্লাশি চালালে শ্রীলঙ্কান পেসারের কাছে দুই গ্রাম হেরোইন মেলে। মাদকদ্রব্য বহন ও লকডাউন ভাঙার অপরাধে পরে রিমান্ডে নেওয়া হয় মাদুশঙ্কাকে।
মাদুশঙ্কাকে বলা হয় হাথুরুর আবিষ্কার। ঢাকায় ২০১৮ সালের জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কা দলে তিনি সুযোগ পেয়েছিলেন সবাইকে চমকে দিয়েই। নিয়মিত ঘণ্টায় ১৪০ কিলোমিটার গতিতে বোলিং করতে পারেন, এটিই বেশি মুগ্ধ করেছিল হাথুরুকে। একাদশে সুযোগ মেলে একেবারে ফাইনালে এসে। ফাইনাল দিয়েই হলো তাঁর ওয়ানডে অভিষেক। আর সেখানেই করলেন হ্যাটট্রিক। এত দারুণ শুরুর পরও খুব বেশি এগোতে পারেননি। বাংলাদেশ সফরের পর আর শ্রীলঙ্কা দলে সুযোগ হয়নি তাঁর।

অনেক দিন পর সেই মাদুশঙ্কা সংবাদের শিরোনাম হলেন বটে, তবে নেতিবাচক এক ঘটনায়।