হেরোইন বহন করা মাদুশঙ্কাকে বহিষ্কার করল শ্রীলঙ্কা

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বহিষ্কার করেছে মাদুশঙ্কাকে । ফাইল ছবি
শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বহিষ্কার করেছে মাদুশঙ্কাকে । ফাইল ছবি

শেহান মাদুশঙ্কার ঝামেলা বেড়েই চলছে। হেরোইন বহন করা ও লকডাউন ভেঙে রাস্তায় বের হওয়ার অপরাধে গতকাল পুলিশ তাঁকে দুই সপ্তাহের রিমান্ডে নেয়। এবার মাদুশঙ্কাকে সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কারই করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।
মাদক রাখা ও লকডাউন ভাঙার অপরাধে রোববার শ্রীলঙ্কার পানালা শহর থেকে মাদুশঙ্কাকে আটক করে পুলিশ। স্থানীয় ম্যাজিস্ট্রেট তাঁকে দুই সপ্তাহের পুলিশ রিমান্ডে পাঠান। মাদকদ্রব্য বহন ও লকডাউন ভাঙার অপরাধে পরে রিমান্ডে নেওয়া হয় ২৫ বছর বয়সী পেসারকে।

পুলিশ-আদালতের ঝামেলার মধ্যেই এসএলসি এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিয়েছে, সব ধরনের ক্রিকেট থেকে মাদুশঙ্কাকে বহিষ্কার করা হলো, 'জরুরিভিত্তিতে শেহান মাদুশঙ্কাকে সব ধরনের ক্রিকেট থেকে বহিষ্কার করা হলো। অবৈধ মাদক বহন করার অভিযোগে তাঁকে আটক করা ও রিমান্ডে নেওয়ার পরিপ্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ব্যাপারে এসএলসির পূর্ণ তদন্ত শেষ না হওয়া পর্যন্ত এই বহিষ্কারাদেশ বহাল থাকবে।'

মাদুশঙ্কাকে বলা হয় চন্ডিকা হাথুরুসিংহের আবিষ্কার। ২০১৮ সালের জানুয়ারিতে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে এই মাদুশঙ্কাকে দিয়ে বড় ফাটকা খেলেছিলেন শ্রীলঙ্কান কোচ হাথুরু। মাদুশঙ্কা একাদশে সুযোগ পান একেবারে ফাইনালে এসে। ফাইনাল দিয়েই হয় তাঁর ওয়ানডে অভিষেক। অভিষেকেই করেন হ্যাটট্রিক। এত দারুণ শুরুর পরও খুব বেশি এগোতে পারেননি। বাংলাদেশ সফরের পর আর শ্রীলঙ্কা দলে সুযোগ হয়নি তাঁর। আর এখন তো পথই হারিয়ে ফেললেন।