ক্যানসার রোগীর শরীরে এবার করোনা

করোনা আক্রান্ত হয়েছেন ডিঙ্কো সিং। ছবি: টুইটার
করোনা আক্রান্ত হয়েছেন ডিঙ্কো সিং। ছবি: টুইটার

১৯৯৮ সালে ব্যাংকক এশিয়ান গেমসে বক্সিং থেকে ভারতকে সোনা এনে দিয়েছিলেন ডিঙ্কো সিং। মণিপুর রাজ্যের এই বক্সার পরবর্তীতে পদ্মশ্রী সম্মানে ভূষিত হয়েছেন। যকৃতের ক্যান্সারে ভুগছিলেন ৪১ বছর বয়সী সাবেক এই বক্সার। এবার তাঁর শরীরে শনাক্ত হয়েছে করোনাভাইরাস। ডিঙ্কোর করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে স্থানীয় গণমাধ্যম।

যকৃত ক্যানসারের সঙ্গে লড়াই করছেন ডিঙ্কো। চিকিৎসার জন্য মণিপুর রাজ্যের রাজধানী ইম্ফল থেকে এয়ার অ্যাম্বুলেন্সে সস্ত্রীক দিল্লি গিয়েছিলেন ডিঙ্কো। চিকিৎসা শেষে ইম্ফলে ফেরার পর কয়েকদিনের মধ্যেই তাঁর শরীরে করোনা ধরা পড়ে। যাত্রীদের নিয়মমাফিক যে স্বাস্থ্য পরীক্ষা করা হয়, সেখানেই ধরা পড়ে করোনা।

বর্তমানে ইম্ফলে অবস্থান করা সাবেক লাইটওয়েইট বিশ্ব চ্যাম্পিয়ন বক্সার শারিতা দেবী ডিঙ্কো ও তাঁর পরিবারের সঙ্গে নিবিড়ভাবে যোগাযোগ রাখছেন। স্থানীয় গণমাধ্যমকে জানিয়েছেন, 'ডিঙ্কো ও তার স্ত্রী ২৩ মে ইম্ফল ফিরে আসার পর তাঁদের পৃথক রাখা হয়েছিল। ডিঙ্কো উচ্চ জ্বরে ভুগলে শনিবার তাঁকে পরীক্ষা করা হয়। এতে করোনা শনাক্ত হয়েছে।'

রাজ্য সরকারও নিশ্চিত করেছে ডিঙ্কোর করোনা শনাক্ত হওয়ার কথা। মণিপুরের স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক জানিয়েছেন, 'রবিবার করোনা শনাক্ত হওয়াদের মধ্যে ডিঙ্কো সিং নামে একজন আছেন। তবে আমরা তাঁর পরিচয় প্রকাশ করতে চাই না।' পরে অবশ্য জানা গিয়েছে তিনি বক্সার ডিঙ্কোই।