আইপিএল হবে, কিন্তু দর্শক থাকবে তো?

গ্যালারিতে দর্শক না থাকলে রং হারাবে আইপিএল। ছবি: টুইটার
গ্যালারিতে দর্শক না থাকলে রং হারাবে আইপিএল। ছবি: টুইটার

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় ছিল বিসিসিআই। এ টুর্নামেন্টের ভাগ্য নিয়ে আইসিসি কাল পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি। কিন্তু সৌরভ গাঙ্গুলী বসে নেই। আইসিসির মুখ চেয়ে না থেকে আইপিএল দর্শকহীন মাঠে আয়োজনের কথা ভাবছেন বিসিসিআই সভাপতি।

অস্ট্রেলিয়ায় এ বছর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়ানোর কথা। কিন্তু করোনাভাইরাস মহামারি সব অনিশ্চিত করে দিয়েছে। আইপিএলও শুরু হয়নি নির্ধারিত সময়ে। টি-টোয়েন্টি বিশ্বকাপসূচির সঙ্গে যেন সাংঘর্ষিক না হয় এ জন্য আইপিএল নিয়ে অপেক্ষায় ছিল বিসিসিআই।

কিন্তু বুধবার রাজ্য ক্রিকেট সংস্থাগুলোর কাছে পাঠানো চিঠিতে বিসিসিআই সভাপতি লিখেছেন, 'আইপিএল এ বছর আয়োজনে আমরা সব রকম চেষ্টাই করছি। যদি দর্শকহীন মাঠে খেলাতে হয় সেটাই করা হবে। আমরা খুবই আশাবাদী এবং বিসিসিআই এ নিয়ে দ্রুতই সিদ্ধান্ত নেবে।'

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্তহীনতায় ভোগায় বিসিসিআইও তাদের সবচেয়ে লাভজনক ঘরোয়া এ টুর্নামেন্ট নিয়ে সিদ্ধান্ত নিতে পারছে না। ভারতে ক্রিকেট ফেরানোর সর্বাত্মক চেষ্টাই চলছে। তবে সেটি এখনো ঘরোয়া পর্যায়ে। করোনা সংক্রমণ এড়াতে শেষ পর্যন্ত দর্শকহীন মাঠে আইপিএল গড়ালে আর্থিক ক্ষতি তো আছেই জৌলুসও হারাবে এ টুর্নামেন্ট।