ফ্রান্স থেকে ভালো খবর দিলেন বাংলাদেশের আরিফুল

প্যারিসে আইফেল টাওয়ারের পাশে আরিফুল। ছবি: ফেসবুক
প্যারিসে আইফেল টাওয়ারের পাশে আরিফুল। ছবি: ফেসবুক

দেশের ক্রীড়াঙ্গনের প্রায় সবাই দুশ্চিন্তায় পড়ে গিয়ে ছিলেন সাঁতারু আরিফুল ইসলামকে নিয়ে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির বৃত্তি নিয়ে ফ্রান্সে অবস্থান করা দেশের এই সাঁতারু অসুস্থ হয়ে পড়েছিলেন। প্রচণ্ড জ্বর, শরীর ব্যথা ও বমিসহ তাঁর শরীরে দেখা গিয়েছিল করোনার লক্ষণ। উপায়ান্তর না দেখে করোনা পরীক্ষার জন্য দিয়েছিলেন নমুনা। ভালো খবর, ফলাফলে এসেছে করোনা ‘নেগেটিভ’। ফ্রান্স থেকে প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই।

ফলে দ্রুত অনুশীলনে ফিরবেন বলে প্রথম আলোকে জানিয়েছেন আরিফুল, ‘আজ করোনা পরীক্ষার রিপোর্টে নেগেটিভ এসেছে। শরীরও এখন ভালো। আগামীকাল থেকেই অনুশীলন শুরু করতে যাচ্ছি আমি।’

২০১৮ সাল থেকে ফ্রান্সে অনুশীলন করছেন বাংলাদেশের এই অন্যতম সেরা সাঁতারু। চলতি বছর টোকিও অলিম্পিকের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তিনি। অলিম্পিক পিছিয়ে যাওয়ায় বৃত্তির আওতায় আরও এক বছর ফ্রান্সে থেকে অনুশীলন করার সুযোগ পেয়েছেন। থাকেন থাকেন ফ্রান্সের রোয়া শহরে। মূলত এই শহর থেকেই করোনার বিস্তার ঘটেছিল ফ্রান্সে। লকডাউনের সময়ে ঘর বন্দী হয়েছিলেন তিনি। কিন্তু লকডাউন উঠে গেলে অনুশীলন শুরু করেন। এর পর করোনার লক্ষণ দেখা দিলে উৎকণ্ঠায় দিন পার করছিলেন। অবশেষে নেগেটিভ ফল আসায় দুশ্চিন্তা থেকে মুক্তি।