কোহলির এক ঘড়ির দাম সাড়ে ৯ লাখেরও বেশি

কোহলির হাতের এই ঘড়িটির দামই ৯ লাখ টাকার বেশি। ছবি: টুইটার
কোহলির হাতের এই ঘড়িটির দামই ৯ লাখ টাকার বেশি। ছবি: টুইটার

একটা ঘড়ি। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি সেই ঘড়ি হাতে পরেই একটা পোস্ট দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আলোচনা সেটি নিয়েই। সামাজিক মাধ্যমের সেই ছবির নিচে ঘড়িটি নিয়ে একটা বাক্যও লেখেননি তিনি। কিন্তু কৌতূহলী মানুষের তো আর অভাব নেই এই দুনিয়ায়। কোহলি যে ঘড়িটি হাতে পরেছেন, সেটির দাম কত, সেটি বের করা এ যুগে কোনো ব্যাপারই নয়। কিন্তু দাম জানার পর সবার চোখ চড়াকগাছ! একটা ঘড়ির দাম ৮ লাখ রুপিরও বেশি!

এমন দাম হওয়াটাই স্বাভাবিক। কোহলির ঘড়িটি রোলেক্স ব্র্যান্ডের। এটি রোলেক্সের কসমোগ্রাফিক ডেটোনা মডেলের ঘড়ি। এতে এমন প্রযুক্তি আছে তা দিয়ে গাড়ি চালানোর সময় ভ্রমণের সময় ও গড় গতি নিখুঁতভাবে পরিমাপ করা যায়। স্টাইল কিংবা ফ্যাশনের কথা না হয় বাদই দেওয়া গেল।
ঘড়ির দাম ভারতীয় মুদ্রায় ৮ লাখ ৬০ হাজার ৭০০ রুপি। বাংলাদেশি মুদ্রায় যেটি ৯ লাখ ৬৩ হাজার ১৫৭ টাকা।
এমন দামি ঘড়ি যিনি ব্যবহার করেন ফোর্বসের হিসাবে তাঁর মোট সম্পদের পরিমাণ ১৯৬ কোটি রুপি। তাঁর আয়ের একটা বড় অংশ আসে ব্যবসায়িক বিনিয়োগ ও ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট থেকে। ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে প্রতি মাসে তিনি বছরে ৭ কোটি রুপি বেতন পান। তাঁর বাৎসরিক বেতনের আরও একটি উৎস আছে, সেটি আইপিএল। সেটি ধরলে এ অর্থের পরিমাণ আরও বেশি। আইপিএল ফ্র্যাঞ্চাইজি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু তাঁকে প্রতি মৌসুমে ১৭ কোটি রুপি দিয়ে থাকে। তিনি এ মুহূর্তে বিভিন্ন ব্র্যান্ড যেমন অডি, ফ্লিপকার্ট, গুগল, হিরো, মটোকর্প, পুমা, উবার ও ভালভোলাইনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর।