করোনার সঙ্গে লুকোচুরি খেলা চলছে হাফিজের

পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। ফাইল ছবি
পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। ফাইল ছবি

পজিটিভ, নেগেটিভ, আবার পজিটিভ—মোহাম্মদ হাফিজের তিনবার করোনা পরীক্ষার ফল। করোনাভাইরাস ও মোহাম্মদ হাফিজের মধ্যে যেন লুকোচুরি খেলাই চলছে! 

এই যখন অবস্থা প্রথম কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হওয়ার পর কোয়ারেন্টিনে না গিয়ে আবার পরীক্ষা করাতে যাওয়ায় হাফিজকে শাস্তি দেওয়ার কথা ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ইংল্যান্ড সফরের জন্য পাকিস্তানের ২৯ সদস্যের দল ও ১২ জন সাপোর্ট স্টাফের সবাইকে করোনা পরীক্ষা করিয়েছে পিসিবি। প্রথমবার পরীক্ষায় আরও ৯ জনের সঙ্গে করোনা পজিটিভ আসে হাফিজেরও। তবে তাঁর কোনো লক্ষণই ছিল না। পরের দিনই পাকিস্তানের অলরাউন্ডার ব্যক্তিগত উদ্যোগে অন্য জায়গায় করোনা পরীক্ষা করান। যেখানে তাঁর ফল নেগেটিভ আসে। সেই ফল তিনি টুইটারে প্রকাশও করেন।

অন্যদিকে পিসিবির করানো পরীক্ষায় যে ১০ জনের ফল পজিটিভ এসেছে, তাঁদের প্রথম নমুনা দ্বিতীয়বার পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়। গতকাল শওকত খানম মেমোরিয়াল হাসপাতালে পরীক্ষা করাও হয়েছে। দ্বিতীয় পরীক্ষার ফলই আজ প্রকাশ করার কথা। কিন্তু পিসিবির একটি সূত্র জানিয়েছে, হাফিজের পজিটিভ এসেছে।

হাফিজ ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষা করিয়ে নেগেটিভ আসা ফল টুইটারে দেওয়ায় তাঁর ওপর এমনিতেই চটে ছিল পিসিবি। এমন একটা সিদ্ধান্ত তারা নিয়ে রেখেছে, দ্বিতীয় পরীক্ষায় পজিটিভ এলে হাফিজকে শাস্তি দেওয়া হবে। কিন্তু হাফিজের ঘনিষ্ট এক সূত্র বলেছে, করোনা পরীক্ষায় পজিটিভ আসার পর উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন হাফিজ। পরিবারের সদস্যদের নিয়ে দুশ্চিন্তা করছিলেন। এ কারণেই একটি বেসরকারি হাসপাতালে দ্বিতীয়বার পরীক্ষার জন্য গিয়েছিলেন।