করোনা ধরল জোকোভিচের কোচকেও

নোভাক জোকোভিচ এবং তাঁর কোচ গোরান ইভানিসেভিচ। ছবি: টুইটার
নোভাক জোকোভিচ এবং তাঁর কোচ গোরান ইভানিসেভিচ। ছবি: টুইটার

গোরান ইভানিসেভিচ শুধু নোভাক জোকোভিচের কোচ নন, খেলোয়াড় হিসেবেও তাঁর আলাদা পরিচিতি আছে। ছেলেদের টেনিসে ইতিহাসের একমাত্র 'ওয়াইল্ড কার্ড'ধারী খেলোয়াড় হিসেবে জিতেছেন উইম্বলডন। ৪৮ বছর বয়সী এ ক্রোয়াট আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

করোনা মহামারির মধ্যে আদ্রিয়া ট্যুর আয়োজন করে সমালোচিত হয়েছিলেন জোকোভিচ। সার্বিয়ান এই টেনিস তারকা ছাড়াও করোনায় আক্রান্ত হন আরও তিন খেলোয়াড়। এই ট্যুর আয়োজন করা নিয়ে পক্ষে-বিপক্ষে প্রচুর কথাও হচ্ছে। এরি মাঝে কোভিড-১৯ পজিটিভ হয়ে প্রতিপক্ষদের পাল্লা ভারী করে দিলেন ইভানোভিচ।

গত বছর জোকোভিচের কোচিং দলে যোগ দেন ইভানিসেভিচ। ইনস্টাগ্রামে তিনি নিজের পজিটিভ হওয়ার খবর নিশ্চিত করে বলেন, প্রথম দুবার টেস্টে নেগেটিভ আসার পর পজিটিভ হয়েছেন। ২০০১ সালে প্যাট্রিক র‌াফটারকে হারিয়ে উইম্বলডন জেতা ইভানিসেভিচ বলেন, 'এখন ভালো বোধ করছি। কোনো লক্ষণ নেই। যারা আমার সংস্পর্শে এসেছেন দয়া করে নিজের ও কাছের মানুষের প্রতি খেয়াল রাখুন। নিজেকে সব কিছু থেকে আলাদা রাখার কাজটি চালিয়ে যাব।'

জোকোভিচ আয়োজিত টুর্নামেন্টে গ্রিগর দিমিত্রভ, বোরনা কোরিচ ও ভিক্টর ত্রয়চেকির মতো খেলোয়াড় করোনায় আক্রান্ত হন। পরে জোকোভিচ এবং তাঁর স্ত্রীর শরীরেও করোনার অস্তিত্ত্ব ধরা পড়ে। এ নিয়ে দোষারোপের চাপান-উতোর খেলায় জোকোভিচের বাবা দোষ দিয়েছিলেন দিমিত্রভকে। তাঁর মতে, দিমিত্রভই জোকোভিচের টুর্নামেন্টে করোনা ছড়িয়েছে।

সার্বিয়ান টেনিস তারকার বাবাকে এ জন্য ধুয়ে দিয়েছিলেন অস্ট্রেলিয়ান টেনিস খেলোয়াড় নিক কিরিয়োস। এক টুইটে অন্যের ওপর দোষ চাপাতে নিষেধ করেছিলেন জোকোভিচের বাবাকে। এবার তাঁর ছেলের কোচ করোনায় আক্রান্ত হওয়ার পর আরও একবার ধুয়ে দিলেন কিরিয়োস। ইনস্টাগ্রামে জোকোভিচ ও ইভানিসেভিচের ছবি পোষ্ট করে লিখেছেন, 'খেলার নেতৃত্ব, নেতৃত্ব ২-০ গেম ব্যবধানে এগিয়ে।'