নাজমুলের মুক্তির আনন্দ, মাশরাফিরা কেমন আছেন?

নাজমুল ইসলাম। ছবি: বিসিবি
নাজমুল ইসলাম। ছবি: বিসিবি
>করোনাভাইরাস পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে জাতীয় দলের বাঁহাতি স্পিনার নাজমুল ইসলামের।

করোনাভাইরাস থেকে মুক্তি মিলেছে জাতীয় ক্রিকেট দলের বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম ও তাঁর মা–বাবার। দুই সপ্তাহের বেশি সময় করোনার সঙ্গে যুদ্ধ করে এখন অনেকটাই সুস্থ আছেন নাজমুল ও তাঁর পরিবার। 

নারায়ণগঞ্জের বন্দরে নিজ বাসায় আইসোলেশনে থাকা নাজমুল বলছিলেন, ‘গত পরশু করোনা পরীক্ষা করতে দিয়েছিলাম। আজ একটু আগে রিপোর্ট দিয়েছে। সবারটাই নেগেটিভ এসেছে।’
গত কিছুদিন সুস্থ অনুভব করলেও করোনা রিপোর্ট হাতে না পাওয়া পর্যন্ত স্বস্তি পাচ্ছিলেন না নাজমুল, ‘করোনা থেকে মুক্তির পর কেমন লাগছে—এটা প্রকাশ করতে পারছি না। এত দিন কী রকম হতাশ ছিলাম, কী হবে বা কী হচ্ছে, এসব চিন্তা থেকে মুক্তি পাওয়ার যে আনন্দ, সেটা বলে বোঝাতে পারব না।’


জুনের মাঝামাঝি করোনা ধরা পড়ে নাজমুল ও তাঁর পরিবারের। শুরুর দিকে নাজমুলের বাবার শরীর বেশি খারাপ ছিল। তবে দ্রুতই সুস্থ হতে থাকেন নাজমুলসহ পরিবারের সবাই।


গতকাল দ্বিতীয়বার করোনা পরীক্ষা করিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের পরিবারের সদস্যরা। তামিমের বড় ভাই সাবেক ওপেনার নাফিস ইকবাল, তাঁর মা নুসরাত ইকবাল খান ও দুই সন্তান প্রায় সুস্থ হয়ে উঠেছেন। করোনা পরীক্ষায় ভালো ফলের অপেক্ষায় আছেন তাঁরা।

এ ছাড়া এখনো দ্বিতীয়বার করোনাপরীক্ষা না করলেও ভালো আছেন সফলতম অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও তাঁর ভাই মোরসালিন বিন মুর্তজা।