'নেগেটিভ' শব্দটি যখন পাকিস্তানের জন্য সুখবর

এ মুহূর্তে ইংল্যান্ডের উস্টারে আছে পাকিস্তান ক্রিকেট দল। ছবি: পিসিবি টুইটার
এ মুহূর্তে ইংল্যান্ডের উস্টারে আছে পাকিস্তান ক্রিকেট দল। ছবি: পিসিবি টুইটার

ইংল্যান্ডে পৌঁছেই এক প্রকার বন্দী সময়ই কাটছে পাকিস্তান ক্রিকেট দলের। খেলোয়াড় আর সাপোর্ট স্টাফদের সিরিজের আগে আরও দুইবার করোনা পরীক্ষার মুখোমুখি হতে হবে। দুইবার ফল ‘নেগেটিভ’ এলেই কেবল ইংল্যান্ডের বিপক্ষে সিরিজটা খেলতে পারবেন তারা।

পাকিস্তান ক্রিকেট দলের জন্য সুখবর হচ্ছে প্রথম পরীক্ষায় প্রত্যেক খেলোয়াড়, স্টাফই ‘নেগেটিভ’ হয়েছেন। অর্থাৎ, করোনামুক্ত তাঁরা সকলেই।

১৩ জুলাই ক্রিকেটাররা ডার্বিশায়ারের উদ্দেশে রওনা হবেন। সেখানে ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হবে তাদের। সেখানেই চলবে পাকিস্তান দলের অনুশীলন পর্ব। ওদিকে ইংল্যান্ড রওনা হওয়ার আগে করোনা ‘পজিটিভ’ হওয়া ফখর জামান, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান ও ওয়াহাব রিয়াজ এখন করোনা ‘নেগেটিভ’ বলে জানিয়েছে পিসিবি। আবারও তাদের একটি পরীক্ষা করা হয়। সেটিতেও ‘নেগেটিভ’ এসেছে তাঁদের। এখন উস্টারশায়ারে পাকিস্তান দলের সঙ্গে যোগ দিতে তাঁদের আর কোনো বাধা নেই। তবে পাকিস্তানি সংবাদমাধ্যম ‘দ্য নেশন’ জানিয়েছে, ইমরান খান, কাশিফ ভাট্টি, হায়দার আলী ও হারিস রউফ এখনো করোনা পজিটিভ। তাই তাঁদের আপাতত পাঠানো হচ্ছে না।

আগস্টে ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টির সিরিজ খেলবে পাকিস্তান। ম্যাচগুলো কোথায় কবে হবে, এখনো নির্ধারিত হয়নি। ওদিকে অ্যাগিয়াস বোলে জৈব-সুরক্ষিত অনুশীলন ক্যাম্পে আছে ইংল্যান্ড। আগামী সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলতে নামবে তাঁরা।