চোর নিয়ে গেল ক্রিকেট ক্লাবের ফুলের টব

সাজানো–গোছানো টঙ্গে ক্রিকেট ক্লাবের মাঠ। ছবি: ক্লাবের ওয়েবসাইট
সাজানো–গোছানো টঙ্গে ক্রিকেট ক্লাবের মাঠ। ছবি: ক্লাবের ওয়েবসাইট
>চুরির বিষয়টি ঘটেছে স্থানীয় সময় আজ বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে। ক্লাবের এক পাশের বেড়া ডিঙিয়ে তারা চুরি করেছে বলে প্রাথমিক তদন্ত শেষে জানিয়েছে পুলিশ

অনেক রকম চুরিই আছে। তবে সাধারন চোরেরা যখন চুরি করে, খুব মূল্যবান জিনিস নিয়ে যায়। কিন্তু ফুলের টব চুরি!! একটু বিস্ময়কর তো বটেই। সম্প্রতি এমন অভিজ্ঞতা হয়েছে ইংল্যান্ডের বোল্টনের ক্রম্পটন ওয়ের টঙ্গে ক্রিকেট ক্লাবটির।

এমনিতে খুব সাজানো–গোছানো ক্রম্পটন ওয়ের টঙ্গে ক্রিকেট ক্লাবটি। সম্প্রতি অবশ্য একটু এলোমেলো হয়েছে ক্লাব প্রাঙ্গন। নতুন করে সাজানোর কাজ চলছে যে সেখানে। সেই সুযোগটাই নিয়েছে চোরেরা। তবে বেশি কিছু নয়, ২০টির মতো গাছ ও ফুলের টব চুরি করেছে তারা।

চুরির বিষয়টি ঘটেছে স্থানীয় সময় আজ বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টার মধ্যে। ক্লাবের এক পাশের বেড়া ডিঙিয়ে তারা চুরি করেছে বলে প্রাথমিক তদন্ত শেষে জানিয়েছে পুলিশ। কারণ, বেড়ার একটা দিক ক্ষতিগ্রস্ত হয়েছে। ২০টি টব চুরি করতে ওই পথে কয়েকজন চোর বেশ কয়েকবার যাতায়াত করেছে বলেও ধারনা পুলিশের।

বিষয়টিতে বেশ ক্ষুব্ধ টঙ্গে ক্রিকেট ক্লাব কর্তৃপক্ষ। ক্লাবটির এক মুখপাত্র বলেছেন, ‘আমরা খুব ক্ষুব্ধ এবং হতাশ। ক্লাবটিকে নতুন করে সাজাতে এবং এ মৌসুমের জন্য প্রস্তুত করে তুলতে অনেক স্বেচ্ছাসেবী প্রচুর কাজ করেছে। ফুল ও গাছের টবসহ ক্লাবটি সাজাতে ৭০০ পাউন্ড তোলা হয়েছিল। টবগুলো চুরি হয়ে যাওয়ার আগে খুব সুন্দরও লাগছিল।’

তবে চুরির ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যমে হতাশ কর্মকর্তাদের সান্ত্বনা দিয়েছেন ক্লাবটির সমর্থেকরা।