জুভেন্টাসে মেসি-রোনালদোর জুটি দেখছেন তিনি

লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: টুইটার
লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি: টুইটার

স্বপ্ন দেখারও একটা সীমা থাকে। কিন্তু রিভালদো যে সম্ভাবনা দেখছেন তা যে সব সীমা পেরিয়ে যায়! লিওনেল মেসি বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়নে অনাগ্রহী। গুঞ্জন চলছে, আগামী বছর বার্সা ছাড়বেন। আর্জেন্টাইন তারকা বার্সা ছাড়লে কোথায় কোথায় যেতে পারেন তা নিয়ে ধারণা দিলেন রিভালদো।


এর মধ্যে একটি সম্ভাবনা জুভেন্টাসে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে জুটি বাঁধতে পারেন মেসি। ভুল পড়েননি। ব্রাজিলের বিশ্বকাপজয়ী সাবেক আক্রমণাত্মক মিডফিল্ডার এমন সম্ভাবনাই দেখছেন। দুজনে চিরপ্রতিদ্বন্দ্বী ফুটবলার হলেও এমন সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না রিভালদো।

৩৩ বছর বয়সী মেসি বার্সা ছাড়লে অনেক ক্লাবই তাঁকে কিনতে চাইবে। এর মধ্যে আছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটিও। ইংলিশ ক্লাবটি এর আগেও মেসিকে কেনার চেষ্টা করেছে। রিভালদো মনে করেন, মেসি বার্সা ছাড়লে কাতালান ক্লাবটির সাবেক কোচের সঙ্গেও যোগ দিতে পারেন।
বার্সার সাবেক খেলোয়াড় রিভালদো এ নিয়ে 'বেটফেয়ার'কে বলেন, '৩৪ বছর বয়সে চুক্তি শেষ হবে মেসির। তার মানের খেলোয়াড় তখনও ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতে পারবে বলে বিশ্বাস করি। বার্সার সঙ্গে গভীর সম্পর্ক থাকলেও ক্লাব ছাড়ার অধিকার তার আছে এবং সে ক্ষেত্রে পেপ গার্দিওলার সঙ্গে পুর্নমিলনীর সম্ভাবনাটা বেশ লোভনীয়ই। বার্সায় তারা দুজন মিলে কোচ ও খেলোয়াড়ের দারুণ জুটি গড়েছিলেন।'

বার্সা ছাড়লে মেসির পরবর্তী গন্তব্য হিসেবে আরেকটি ক্লাবের সম্ভাবনা দেখছেন রিভালদো। জুভেন্টাস। তুরিনের ক্লাবে যোগ দিয়ে মেসি ফুটবলপ্রেমীদের দেখে আসা অসম্ভব স্বপ্নটি বাস্তবায়ন করতে পারেন বলে মনে করেন রিভালদো, 'যে কথা চাউর (মেসির বার্সা ছাড়ার) হয়েছে তার ওপর ভিত্তি করে অনেক এজেন্ট হয়তো জুভেন্টাসে মেসি-রোনালদো “ডাবল”-এর স্বপ্ন দেখছেন। তেমন কিছু হলে বিশ্ব একটা ঝাঁকুনি খাবে। আমার বিশ্বাস মেসির ওপর বিনিয়োগকৃত টাকা তুলে নিতে জুভেন্টাসের কোনো অসুবিধাই হবে না। এ ‍ দুজনকে একসঙ্গে খেলতে দেখাটা হবে ঐতিহাসিক ব্যাপার। গত এক দশক ধরে বিশ্বের সেরা দুই খেলোয়াড়ের এক ক্লাবে দেখাটা হবে বিশাল ব্যাপার।'

রিভালদো আরও একটি সম্ভাবনাও দেখছেন। আগামী বছর রোনালদো পা রাখবেন ছত্রিশ বছরে। পর্তুগিজ তারকা তখন হয়তো জুভেন্টাস ছেড়ে নতুন চ্যালেঞ্জের খোঁজ করতে পারেন। তখন জুভেন্টাসে রোনালদোর শুন্যতা পূরণ করতে পারেন মেসি। তবে এসবই আপাতত সম্ভাবনা।

স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সের ও মিডিয়াসেটের সংবাদকর্মী মানু কারেনিয়া এর আগে জানান, মেসির এখন লক্ষ্য বর্তমান চুক্তি শেষ করে বার্সা ছেড়ে চলে যাওয়া। চুক্তিবৃদ্ধির কথাবার্তা বেশ ভালোই এগোচ্ছিল। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে মাঠ ও মাঠের বাইরে দলের বাজে অবস্থা দেখে মেসি নতুন করে গোটা ব্যাপারটা নিয়ে চিন্তাভাবনা করা শুরু করেছেন। আপাতত নতুন চুক্তিতে সই না করার সিদ্ধান্ত নিয়েছেন।
রিভালদো মনে করেন বার্সার ড্রেসিং রুমে নিশ্চয়ই কোনো সমস্যা চলছে। নইলে মেসি সাধের বার্সা ছাড়তে চাইতেন না, 'সে বার্সা ছাড়তে চাওয়া মানে বার্সার ড্রেসিং রুমে নিশ্চয়ই কোনো সমস্যা চলছে। গত কয়েক মাসে বার্সাকে ঘিরে ধরা সব সমস্যায় সে হয়তো ক্লান্ত।'