ওয়ানডে খেলার পরদিনই টেস্ট খেলতে নেমে পড়বে ইংল্যান্ড

করোনার সময়েও ব্যস্ত ইংল্যান্ড ক্রিকেট দল। ফাইল ছবি
করোনার সময়েও ব্যস্ত ইংল্যান্ড ক্রিকেট দল। ফাইল ছবি
>আগামী ৪ আগস্ট সাউদাম্পটনে আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের খেলার পরদিনই ম্যানচেস্টারে পাকিস্তানের টেস্ট খেলতে নেমে পড়বে ইংল্যান্ড

টেস্ট ক্রিকেট চলে টানা পাঁচ দিন। আন্তর্জাতিক ক্রিকেটে তাই টানা খেলাটা বড় কোনো খবর নয়। কিন্তু ওয়ানডে খেলার ঠিক পরদিনই কোনো দলকে টেস্ট খেলতে নেমে পড়তে দেখা অবাক করার মতোই। সেটি যদি হয় আবার ভিন্ন দুই ভেন্যুতে ভিন্ন দুই দলের বিপক্ষে তাহলে তো কথাই নেই। অবাক করা এই ঘটনাই ঘটাতে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দল। আজ ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) নিশ্চিত করেছে আগামী ৪ আগস্ট সাউদাম্পটনে আয়ারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের খেলার পরদিনই ম্যানচেস্টারে পাকিস্তানের টেস্ট খেলতে নেমে পড়বে ইংল্যান্ড।

ইসিবি আজ আয়ারল্যান্ড ও পাকিস্তানে সিরিজের সূচি চূড়ান্ত করেছে। এ মাসের শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ডে আসছে আইরিশরা। ৩০ জুলাই, ১ আগস্ট ও ৪ আগস্ট সাউদাম্পটনে ওয়ানডে তিনটি খেলবে প্রতিবেশিরা। পাকিস্তানের বিপক্ষে তিন টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ৫ থেকে ৯ আগস্ট, পরের দুটি টেস্ট সাউদাম্পটনে শুরু হবে ১৩ ও ২১ আগস্ট থেকে। এরপর আবার তিন ম্যাচের টি-টোয়েন্টি খেলতে ম্যানচেস্টারে যাবে ইংল্যান্ড ও পাকিস্তান।

আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে যে ভিন্ন দুটি দল নিয়ে খেলবে ইংল্যান্ড সূচি চূড়ান্ত করে তা অনেকটাই পরিষ্কার করে দিল ইসিবি।

ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন বলেছেন করোনাভাইরাসের এই সময়ে কম সময়ে বেশি ম্যাচ আয়োজন করতেই এমন ঠাসা সূচি। ইংল্যান্ড সফরে আসতে রাজি হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও আয়ারল্যান্ডের ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ দিয়েছেন হ্যারিসন। ইসিবি প্রধান নির্বাহী আরও জানিয়েছেন আগামী সেপ্টেম্বরে অস্ট্রেলিয়াকে ইংল্যান্ডে আনা যায় কিনা তা নিয়ে কাজ করছেন।