পাঁচ তারা নয়, ইংল্যান্ডে পাকিস্তান দল থাকছে তিন তারকা হোটেলে

ডার্বিতে ট্রাভেলজ হোটেলে উঠেছে পাকিস্তান দল। ছবি: টুইটার
ডার্বিতে ট্রাভেলজ হোটেলে উঠেছে পাকিস্তান দল। ছবি: টুইটার
>ডার্বিতে পাকিস্তানের ক্রিকেটাররা ট্রাভেলজ নামে যে হোটেলটিতে উঠেছেন, সেটি তিন তারকা!

পাঁচ তারকা হোটেলে থাকা, শাহী খাবার খাওয়া—বিদেশ সফরে গেলে বিভিন্ন দলের ক্রিকেটাররা নাকি এমন রাজকীয়ভাবেই থাকেন। কিন্তু সম্প্রতি পাকিস্তানের এক ক্রীড়া সাংবাদিক সাজ সাদিক টুইটারে একটি প্রশ্ন ছুড়ে দিয়েছেন, ‌‘কে বলেছে ক্রিকেটাররা পুরো বিশ্বেই পাঁচ তারকা হোটলে আরাম আয়েশে থাকেন। ডার্বিতে এসে পাকিস্তানের ক্রিকেটাররা ট্রাভেলজে উঠেছেন। আগামী দুই সপ্তাহ এখানেই থাকবেন।’

সাজ সাদিক পাকিস্তানি খেলোয়াড়দের হোটেলে ঢোকার সময়কার ছবিও দিয়েছেন। সাজ সাদিকের এমন টুইট করার মানে খুঁজছেন? ডার্বিতে পাকিস্তানের ক্রিকেটাররা যে ট্রাভেলজে উঠেছেন, সেটি তিন তারকা!

করোনাভাইরাস মহামারির বিরতির পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে ক্রিকেট মাঠে ফিরিয়েছে ইংল্যান্ড। সিরিজটি শেষ হলে তারা পাকিস্তানের বিপক্ষে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে। এই সিরিজের জন্য পাকিস্তান দলকে ভাড়া করা বিমান পাঠিয়ে উড়িয়ে এনেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। সেটা দেখে হয়তো সবাই ভেবেছিল ইংল্যান্ডে পাকিস্তানের ক্রিকেটারদের জামাই আদরেই রাখা হবে! এ কারণেই হয়তো ডার্বিতে তিন তারকা হোটেলে খেলোয়াড়দের থাকাটা মেনে নিতে পারছেন না পাকিস্তানের মানুষ।

ম্যানচেস্টারে ৫ আগস্ট প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট সিরিজ। বাবর আজমরা অবশ্য অনেক আগেই পা রেখেছেন ইংল্যান্ডে। উস্টারশায়ারে ১৪ দিনের কোয়ারেন্টিনেও ছিলেন তাঁরা। এখন ডার্বিতে চলে গেছেন। কাল থেকে সেখানে শুরু হবে পুরো দমে অনুশীলন।