করোনা ধরা পড়ল রিয়াল মাদ্রিদ তারকার

করোনা ধরা পড়েছে মারিয়ানো। ছবি: টুইটার
করোনা ধরা পড়েছে মারিয়ানো। ছবি: টুইটার

করোনাভাইরাসের প্রকোপ কমার পর আবার ফুটবল ফিরেছে মাঠে। প্রত্যাবর্তনের পর দুর্দান্ত ফর্ম দেখিয়ে লা লিগা জিতে নিয়েছে রিয়াল মাদ্রিদ। শিরোপার আনন্দ হঠাৎ করেই ফিকে হয়ে গেল আজ। পুরো ইউরোপে যখন ধীরে ধীরে করোনা পরিস্থিতির উন্নতি ঘটছে, তখন করোনা ধরা পড়ল রিয়ালের ড্রেসিংরুমে। কোভিড-১৯ পজিটিভ হয়েছেন স্ট্রাইকার মারিয়ানো।

গত সপ্তাহে শিরোপা জেতার পর ছুটিতে ছিলেন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়েরা। আজই চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রস্তুতি নেওয়ার জন্য অনুশীলনে ফিরেছেন তাঁরা। এর মাঝেই হঠাৎ বোমা ফাটল, রিয়ালের নাকি এক খেলোয়াড়ের করোনা ধরা পড়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ঘণ্টা জল্পনা কল্পনা চলেছে এ নিয়ে। কিছুক্ষণ আগে আনুষ্ঠানিক এক বিবৃতিতে খবরটা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ।

ক্লাবের ওয়েবসাইটে বিবৃতিতে বলা হয়েছে, ‘গতকাল ক্লাবের মূল স্কোয়াডের খেলোয়াড়দের কোভিড-১৯ পরীক্ষা করা হয়েছিল। সে পরীক্ষায় আমাদের খেলোয়াড় মারিয়ানো পজিটিভ হয়েছেন। সে সম্পূর্ণ সুস্থ আছে এবং ঘরে আইসোলেশনের সব নিয়ম মানছে।’

গতকাল করোনা পরীক্ষা সব খেলোয়াড়ের নিজ নিজ বাড়িতে করা হয়েছিল। ফলে অন্য কারও সঙ্গে দেখা হয়নি মারিয়ানোর। ফলে তাঁকে ছাড়াই আজ অনুশীলনে নামতে সমস্যা হয়নি বাকিদের। ৭ আগস্ট ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগ খেলতে যাবে রিয়াল মাদ্রিদ। অর্থাৎ সে ম্যাচে মারিয়ানোকে পাচ্ছেন না জিদান। 

মাঝে ১৪ দিনের কোয়ারেন্টিনের নিয়ম চালু হওয়াতে ম্যানচেস্টারে সে ম্যাচ আয়োজন নিয়ে সন্দেহ সৃষ্টি হয়েছিল। কিন্তু যুক্তরাজ্য সরকার নিশ্চিত করেছে, ক্রিকেট, ফুটবল ও গলফের মতো খেলাগুলোর ক্ষেত্রে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে ছাড় দেওয়া হচ্ছে। ফলে ইংল্যান্ডে যাওয়ায় বাধা নেই রিয়ালের।  

এ মৌসুমে মারিয়ানোকে মাঠে দেখাও যায়নি খুব একটা। পুরো মৌসুমে মাত্র ৮৪ মিনিট খেলেছেন এই স্ট্রাইকার। কিন্তু এর মাঝেই বার্সেলোনার বিপক্ষে মহামূল্যবান এক গোল পাওয়া হয়ে গেছে তাঁর।