মেসিকে কেনা এত কঠিন ইন্টারের জন্য

বার্সেলোনা তারকা লিওনেল মেসি। ছবি: টুইটার
বার্সেলোনা তারকা লিওনেল মেসি। ছবি: টুইটার

দুজনের বয়স হয়েছে। তবু বিষয়টি ভাবতেই কেমন রোমাঞ্চ জাগে। আবার মাঠের লড়াইয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর মুখোমুখি লিওনেল মেসি। স্পেনে দীর্ঘ সময় এ দ্বৈরথে দেখা গেছে দুজনকে। ইতালিতেও কি দেখা যাবে?

ইন্টার মিলান কোচ আন্তনিও কন্তে আগেও একবার সম্ভাবনাটা উড়িয়ে দিয়েছেন। আরও একবার বাস্তবতা বোঝালেন কন্তে। তাঁর মতে, বার্সেলোনা থেকে মেসিকে ইন্টারে উড়িয়ে আনা মিলানের ডুয়োমো গির্জা স্থানান্তরের চেয়েও কঠিন কাজ!

তবুও গুঞ্জন থেমে নেই। ইউরোপের সংবাদমাধ্যমে এখনো মেসির ইন্টারে যোগ দেওয়ার সম্ভাবনা যাচাই করা হচ্ছে। ইতালিয়ান সংবাদমাধ্যম রাদিওতেলিভিসিওন ইতালিয়ানা (রাই) ও গাজেত্তা দেল্লো স্পোর্ত এর আগে এমন দাবি তুলেছিল। ২০২১-২২ মৌসুমে মেসির ইন্টারে যোগ দেওয়ার সম্ভাব্যতা দেখেছে তারা। এ জন্য আর্জেন্টাইন তারকার বাবা নাকি মিলানে বাড়িও কিনেছেন।

সে যাই হোক, ইন্টারের পক্ষ থেকে এর আগে বলা হয়েছিল মেসির ইন্টারে আসার সম্ভাবনা ‘ফ্যান্টাসি ফুটবল’–এ সম্ভব। বাস্তবে অসম্ভব! কিন্তু মঙ্গলবার এক ঘটনায় মেসিভক্তরা আবার নড়েচড়ে বসতে পারেন। সিরি আ তে ইন্টার-নাপোলি ম্যাচের বিজ্ঞাপন হিসেবে মেসির ছবি ব্যবহার করেছে ‘নেরাজ্জুরি’রা। ডুয়োমো গির্জায় মেসির ছবি পিপিটিভিতে বিজ্ঞাপন হিসেবে ব্যবহার করা হয়েছে চীনের দর্শকদের জন্য। সংবাদমাধ্যম জানিয়েছে, এই ‘স্ট্যান্টবাজি’র পেছনে রয়েছেন স্বয়ং ইন্টার মালিক। ইন্টার ও পিপিটিভির মালিক চীনের ব্যক্তি মালিকানাধীন প্রতিষ্ঠান সানিং গ্রুপ।

মিলানের ডুয়ামো গির্জায় লিওনেল মেসির ছায়ামূর্তির ছবি। নাপোলির বিপক্ষে ম্যাচে চীনের দর্শকদের জন্য টিভি ও স্ট্রিমিং সার্ভিসে এ বিজ্ঞাপন দেখায় ইন্টার। ছবি: টুইটার
মিলানের ডুয়ামো গির্জায় লিওনেল মেসির ছায়ামূর্তির ছবি। নাপোলির বিপক্ষে ম্যাচে চীনের দর্শকদের জন্য টিভি ও স্ট্রিমিং সার্ভিসে এ বিজ্ঞাপন দেখায় ইন্টার। ছবি: টুইটার

স্কাই স্পোর্টস ইতালিয়া তাই আবারও প্রশ্নটা করেছিল কন্তেকে। তবে এবার একটু ঘুরিয়ে। ৫০ মিলিয়ন ইউরো মূল্যের চার ফুটবলার না শুধু মেসিকে সই করাতেন? ইন্টার কোচ এ প্রশ্নের জবাবে বলেন, ‘দুটি বিষয়ই অবাস্তব। আমি খেলোয়াড়দের ধরে রাখার চেষ্টা করছি। তারা নিজেদের সর্বস্ব নিংড়ে দিচ্ছে। আসলে মেসিকে ইন্টারে নিয়ে আসার চেয়ে ডুয়োমোকে (গির্জা) স্থানান্তর করা সহজ।’

নাপোলিকে ২-০ গোলে হারানোর পেছনে রয়েছে ইন্টারের আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মার্টিনেজের দারুণ অবদান। তবে মার্টিনেজ নয় ফুটবলপ্রেমীরা মজেছে মেসির ইন্টারে আসার সম্ভাব্যতা নিয়ে। সাম্প্রতিক সময়ে বার্সার সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছে না আর্জেন্টাইন তারকার। এ মৌসুমে তিনি ১১ রেকর্ড গড়লেও লিগ জিততে পারেনি তাঁর ক্লাব বার্সা।