আজকের দিনটা অন্যরকম বাবর আজমের

আজ দিনের প্রথম ওভারেই ফিরেছেন বাবর আজম। ছবি: এএফপি
আজ দিনের প্রথম ওভারেই ফিরেছেন বাবর আজম। ছবি: এএফপি

ওল্ড ট্রাফোর্ড টেস্টের প্রথম দিনটা পুরোপুরিই নিজের করে নিয়েছিলেন বাবর আজম। পাকিস্তান দলের ১৩৯ রানের ৬৯-ই ছিল এই তারকা ব্যাটসম্যানের। তাঁর খেলা দেখে মুগ্ধ হয়েছিলেন নাসের হুসেইন থেকে শুরু করে অনেক বোদ্ধাই। বিরাট কোহলি, কেন উইলিয়ামসন, জো রুট, স্টিভ স্মিথদের সঙ্গেও তুলনা শুরু হয়ে গিয়েছিল। অতিরিক্ত প্রশংসাই কী কাল হলো বাবরের জন্য! কালকের সংগ্রহের সঙ্গে যে আর কোনো রান যোগ না করেই ফিরেছেন আজ।

দ্বিতীয় দিন সকাল থেকেই জিমি অ্যান্ডারসন, ক্রিস ওকস আর স্টুয়ার্ট ব্রডদের দাপট। এই দিনজনই আজ তুলে নিয়েছেন পাকিস্তানের ৩ উইকেট। গতকালকের ১৩৯ রানের সঙ্গে মধ্যাহ্ন বিরতির আগে আর ৪৮ রান যোগ করতে পেরেছেন পাকিস্তান। এ প্রতিবেদন লেখার সময় পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ১৮৭।

প্রথমেই ফিরেছেন বাবর। দিনের প্রথম ওভারের শেষ বলে। অ্যান্ডারসনের অফ স্টাম্পের বাইরের বল তাড়া করে ধরা পড়েন ফার্স্ট স্লিপে ইংলিশ অধিনায়ক জো রুটের হাতে। এরপর আসাদ শফিক ও মোহাম্মদ রিজওয়ান ফিরেছেন দ্রুতই। শফিককে ফিরিয়েছেন ব্রড, স্টোকসের ক্যাচে, দ্বিতীয় স্লিপে। রিজওয়ানকে উইকেটরক্ষক জস বাটলারের সহায়তায় ফিরিছেছেন ওকস। এ মুহূর্তে পাকিস্তানের আশা হয়ে উইকেটে আছেন শান মাসুদ—তিনি অপরাজিত ৭৭ রানে। ২২৫ বল খেলে ১০টি বাউন্ডারি মেরে তিনি খেলেছেন এ স্থিতধী ইনিংস। শাদাব অপরাজিত ১ রানে।