রিয়ালের বাঁচা-মরার ম্যাচে বেল নিজেই খেলতে চাইছেন না

দুজনের সম্পর্ক আর আগের মতো নেই। ছবি : এএফপি
দুজনের সম্পর্ক আর আগের মতো নেই। ছবি : এএফপি

অথচ এই গ্যারেথ বেলকেই এককালে ভাবা হতো রিয়াল মাদ্রিদের অন্যতম কান্ডারি। বিভিন্ন প্রশ্নবিদ্ধ কর্মকাণ্ড আর চোট মিলিয়ে সেই বেলই এখন রিয়াল স্কোয়াডে অপাঙক্তেয়। কোচ জিনেদিন জিদানের সঙ্গে সম্পর্ক খারাপ হতে হতে একেবারে তলানিতে ঠেকেছে। তবে এবার যা শোনা গেল, তাতে আক্ষরিক অর্থেই বলা যায়, রিয়ালের হয়ে মাঠে খেলতে নামার বিন্দুমাত্রও ইচ্ছে নেই এই ওয়েলশ উইঙ্গারের। বসে বসে চলতি চুক্তি শেষ করার দিকেই যত আগ্রহ তাঁর!

রিয়াল মাদ্রিদের সর্বশেষ ৭ ম্যাচে কোচ জিনেদিন জিদান একবারও মাঠে নামাননি বেলকে। জুনে রিয়াল মায়োর্কার বিপক্ষে সর্বশেষ রিয়ালের জার্সিতে মাঠে দেখা গিয়েছিল তাঁকে। ওয়েলশ ফরোয়ার্ডের অপেক্ষাটা আরও দীর্ঘই হচ্ছে। বাংলাদেশ সময় আজ রাত ১টায় ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে রিয়ালের বাঁচা-মরার ম্যাচে বেলকে স্কোয়াডে রাখেননি জিদান। এখন জানা গেল, বেল নিজেই ম্যাচটা খেলতে চাননি!

আর এই কথা আর কেউ নয়, বেলের কোচ জিদানই জানিয়েছেন ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে, 'দেখুন, বেল এখনো রিয়াল মাদ্রিদের খেলোয়াড়। যত যা-ই হোক, এটাই সত্যি। আর আমি এটা সম্মান করি। দিন শেষে অনেকেই অনেক কিছু বলে, কিন্তু খেলোয়াড় ও কোচের যেমন সম্পর্ক থাকা উচিত, আমাদের মধ্যে ঠিক তেমনটাই আছে। ও খেলবে কি না খেলবে এটা ওর আর আমার মধ্যকার কথাবার্তা। শুধু এটুকুই বলতে পারি, ও খেলতে চায়নি এই ম্যাচে। এর চেয়ে বেশি কিছু বলব না।'

জিদানের সঙ্গে বেলের রসায়নটা কখনোই জমেনি। এখন তো বেলের রিয়াল ছাড়ার গুঞ্জন কান পাতলেই শোনা যায়। অ্যাটলেটিকো মাদ্রিদে যোগ দেওয়ার কথা শোনা গেছে। চীনের বিভিন্ন ক্লাব এখনো বেলের আশায় বসে আছে। যদিও বেলের মুখপাত্র এটাকে পুরোপুরি গুজব বলে উড়িয়ে দিয়ে বলেছেন, আপাতত রিয়াল ছাড়ার কোনো সম্ভাবনা নেই তাঁর। এ মৌসুমে রিয়ালের হয়ে বেলের গোল মাত্র ৩টি।

সিটির বিপক্ষে ম্যাচটা যে কোনো বিচারেই রিয়ালের জন্য খুবই গুরুত্বপূর্ণ। করোনাভাইরাস এসে সব থামিয়ে দেওয়ার আগে গত মার্চে শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে ২-১ গোলে হেরে বসে জিদানের দল। কোয়ার্টার ফাইনালে যেতে আজ সিটির মাঠে দ্বিতীয় রাউন্ডে দুর্দান্ত কিছুই করতে হবে রিয়ালকে।