ইংল্যান্ডে লড়ছে দল, বেল খেলছেন গলফ

এমন দৃশ্য আর দেখার সম্ভাবনা প্রায় শূন্যের কোটায়। ছবি: টুইটার
এমন দৃশ্য আর দেখার সম্ভাবনা প্রায় শূন্যের কোটায়। ছবি: টুইটার

ম্যানচেস্টার সিটির বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে নামবে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে গ্যারেথ বেল মূল একাদশে থাকবেন, এ আশা ওয়েলশ ফরোয়ার্ড নিজেও হয়তো করেননি। তাই বলে ম্যাচের স্কোয়াডেও থাকবেন না! গতকাল জিনেদিন জিদানের ঘোষিত ২৪ জনের স্কোয়াড তাই চমকে দিয়েছিল সবাইকে।

২৪ জনের স্কোয়াডই চমকে দেওয়ার জন্য যথেষ্ট ছিল। কারণ, ২৩ জনের বেশি খেলোয়াড়কে ম্যাচ স্কোয়াডে রাখা যায় না। কিন্তু নিষেধাজ্ঞার জন্য আজ খেলতে পারবেন না জেনেও সার্জিও রামোসকে নিয়েই ম্যানচেস্টারে হাজির হয়েছে রিয়াল। আর চারটি চ্যাম্পিয়নস লিগ জেতা সম্পূর্ণ সুস্থ বেলকে রাখেননি জিদান।

বেলের মতো হামেস রদ্রিগেজকেও স্কোয়াডে রাখেননি কোচ। গত কিছুদিন এ দুজনকে নিজের পরিকল্পনার বাইরেই রেখেছিলেন জিদান। তবু স্কোয়াডের বাইরে রাখাটা একটু বেশি নিষ্ঠুরতা হয়ে যায়। কিন্তু জিদানের দোষ নেই। দলে জায়গা হবে না দেখে দুই খেলোয়াড়ই নাকি নাম কাটিয়ে নিয়েছেন এ ম্যাচ থেকে। সাংবাদিকদের প্রশ্নের মুখে এমনটাই জানিয়েছেন জিদান, ‘ও (বেল) খেলবে কি খেলবে না-এটা ওর আর আমার মধ্যকার কথাবার্তা। শুধু এটুকুই বলতে পারি, ও খেলতে চায়নি এই ম্যাচে। এর চেয়ে বেশি কিছু বলব না।’

ওদিকে এসব নিয়ে ভাবতে বয়েই গেছে বেলের। জিদান যখন আজ ম্যাচ নিয়ে মহাব্যস্ত, সিটির মাঠে প্রত্যাবর্তনের কৌশল নিয়ে চিন্তিত; বেল নিজের প্রিয় কাজে মন দিয়েছেন। বরাবরই গলফকে প্রাধান্য দেওয়া বেল আদায় করা ছুটিটা কাটাচ্ছেন গলফ কোর্সে। আজ স্থানীয় সময় দুপুর পৌনে দুইটার একটা ফুটেজ দেখিয়েছে স্প্যানিশ টিভি লা সেক্সতা। সেখানে দেখা গেছে, ভর দুপুরেই আয়েশ করে গলফ খেলছেন বেল।

গত বছর জাতীয় দলের সতীর্থরাই একটি ব্যানারে বলেছিলেন, বেলের কাছে গুরুত্বের দিক থেকে প্রথমে ওয়েলশ, এরপর গলফ এবং এর পর রিয়াল। রিয়ালের মহাগুরুত্বপূর্ণ এক দিনে আবারও সেটা প্রমাণ করলেন বেল।