ইউনাইটেডে যাবেন না সানচো, ডর্টমুন্ডের হুঁশিয়ারি

জেডন সানচো। এএফপি
জেডন সানচো। এএফপি

এবার দলবদলের বাজারের সবচেয়ে বড় খবরগুলো যে বরুসিয়া ডর্টমুন্ডের ইংলিশ উইঙ্গার জেডন সানচোকে ঘিরেই হবে, এটা নতুন কিছু নয়। চেলসি, লিভারপুল, বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা, পিএসজির মতো আরও অনেক ক্লাব সানচোকে নিয়ে আগ্রহী হলেও শেষমেশ দৌড়ে সবাই হারিয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

'হারিয়ে দিয়েছে’-হ্যাঁ, অন্তত কয়েকদিন আগে সেটাই মনে হচ্ছিল। কদিন আগেও এটাই মনে হচ্ছিল যে তিন বছর আগে ম্যানচেস্টার সিটিতে খেলার সুযোগ না পেয়ে অভিমান করে ডর্টমুন্ডে চলে যাওয়া ইংলিশ এই ফুটবলার দেশের সবচেয়ে দামী তারকা হয়ে ম্যানচেস্টারেরই আরেক ক্লাবে ফিরবেন। কিন্তু ডর্টমুন্ডের মনে যে অন্য ভাবনা!

জার্মান ক্লাবটার প্রধান নির্বাহী মাইকেল জর্কের কথা বিশ্বাস করলে বলতে হয়, সানচোর আশা ছেড়ে দেওয়াই উচিত ইউনাইটেড। পরের মৌসুমে সানচো কোথায় খেলবেন, আদৌ অন্য কোনো ক্লাবে যাবেন কি না, তার জন্য ১০ আগস্টের এক সময়সীমা বেঁধে দিয়েছিল জার্মান ক্লাবটি। আগ্রহী ক্লাবগুলোকে বলা হয়েছিল, সানচোকে নিতে চাইলে এই তারিখের মধ্যে ডর্টমুন্ডের সঙ্গে দলবদল বিষয়ে ঐক্যমত্যে আসতে হবে। ১০ আগস্ট পার হয়ে গিয়েছে, এখনো ট্রান্সফার ফি নিয়ে ডর্টমুন্ডের সঙ্গে একমত হতে পারেনি ইউনাইটেড। কাল জর্ক স্পষ্ট জানিয়ে দিয়েছেন, সানচোকে বিক্রি করার কোনো ইচ্ছেই নেই তাঁদের, ‘২০২০-২১ মৌসুমেও সানচো আমাদের সঙ্গে থাকবে। এটাই আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত। আমার মনে হয় এই উত্তর আপনাদের সবার কৌতুহল মেটাবে।'

তবে বিক্রি করতে চাইলেও ১২ কোটি ইউরোর এক পয়সাও কম নিতে রাজি নন তাঁরা। আগে বেশ কবার দাম কমানোর চেষ্টা করে ব্যর্থ হয়েছে ইউনাইটেড। এখন শোনা যাচ্ছে, শুরুতে ৭ কোটি ইউরো দিয়ে বাকি পাঁচ কোটি ইউরো কয়েক বছরের কিস্তিতে পরিশোধ করতে আগ্রহী ইউনাইটেড। অমন সমাধানে ডর্টমুন্ডেরও সমস্যা নেই বলে জানা গেছে। কিন্তু সিদ্ধান্ত যাই হোক না কেন, ১০ আগস্টের মধ্যে সেটা পাকা হয়নি। ফলে ডর্টমুন্ড আবারও বেঁকে বসেছে।

তবে ইউনাইটেড সমর্থকেরা আশাবাদী হতে পারেন একটা কথায়। একই ধরণের কথা জর্ক আগেও বলেছিলেন ওসমানে দেম্বেলের ব্যাপারে। বছর তিনেক আগে ফরাসি এই উইঙ্গারকে পাওয়ার জন্য বার্সেলোনা যখন চেষ্টা করে যাচ্ছিল, জর্ক একই কথা বলেছিলেন। শেষমেশ কী হয়েছে, সবার জানা। একই ঘটনা যে সানচোর সঙ্গেও হবে না, তার নিশ্চয়তা কোথায়!