আজ খেলা হবে, বাকি দুই ওয়ানডে নিয়ে অনিশ্চয়তা

দেশে ফিরে যেতে চাচ্ছে শ্রীলঙ্কা?ছবি: প্রথম আলো

প্রথম ওয়ানডে ম্যাচের আগেই খবরটা শ্রীলঙ্কা-বাংলাদেশ ওয়ানডে সিরিজকে ঘিরে কিছুটা সংশয়ের জন্ম দিয়েছিল। করোনায় পজিটিভ এসেছিল লঙ্কান দলের বোলিং কোচ চামিন্ডা ভাস ও দুই ক্রিকেটার ইসুরু উদানা ও শিরান ফার্নান্দোর। পরে অবশ্য আরেকটি পরীক্ষায় ভাস আর উদানার করোনা নেগেটিভ আসে। তবে শিরান এখনো পজিটিভ। তিনি হোটেলে আইসোলেশনে আছেন।

অনুশীলনে শ্রীলঙ্কা দল।
ছবি: প্রথম আলো

এ ঘটনায় আজ সিরিজের প্রথম ম্যাচটি নিয়ে শঙ্কা তৈরি হলেও সেটি কেটে গেছে। শ্রীলঙ্কা দল এরই মধ্যে মাঠের উদ্দেশে হোটেল ছেড়েছে। আজ ম্যাচটি যথাসময়ই অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। তবে লঙ্কান দলে করোনার হানা কিছুটা হলেও সংশয়ে ফেলেছে সিরিজের ভবিষ্যৎ। তারা নাকি সফরটা আর এগিয়ে নিতে চাইছে না। তাদের মূল দুশ্চিন্তা আগামী মাসে ইংল্যান্ড সফর নিয়ে। তবে বিসিবি জানিয়েছে, শ্রীলঙ্কান দলের তরফ থেকে এখন পর্যন্ত এ ধরনের কিছু তাদের বলা হয়নি।

দেশে ফিরে যতে চাচ্ছে শ্রীলঙ্কা
ছবি: এএফপি

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী এ ব্যাপারে প্রথম আলোকে বলেন, ‘এখন পর্যন্ত শ্রীলঙ্কান দলের কাছ থেকে এমন কিছু আমাদের বলা হয়নি। তাদের দলের তিন সদস্য করোনা পজিটিভ হওয়ার পর কিছুটা সংশয় তৈরি হয়েছিল। তবে সেটি কেটে গেছে।’

বিসিবিকে এখনো ফিরে যাওয়ার কথাটি জানায়নি শ্রীলঙ্কা।
ছবি: প্রথম আলো

আজ বেলা একটায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হবে। গত ডিসেম্বরের পর শ্রীলঙ্কান দল এখন পর্যন্ত চারটি সিরিজ খেলেছে। এই প্রথম কোনো সফরে তাদের কারও করোনা পজিটিভ এল।