বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড (ইসিবি) পাকিস্তান সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বলে জানাচ্ছে ইংলিশ সংবাদমাধ্যম।

‘নিরাপত্তা নিয়ে শঙ্কার কারণে পাকিস্তান সফর থেকে নিউজিল্যান্ডের বেরিয়ে যাওয়ার ব্যাপারটা আমরা জানতে পেরেছি। আমরা আমাদের নিরাপত্তাবিষয়ক দলের সঙ্গে এ নিয়ে যোগাযোগ রেখে চলেছি, যারা এই মুহূর্তে পুরো অবস্থাটা বুঝতে পাকিস্তানে নির্দিষ্ট মাঠেই আছে। পরিকল্পনায় থাকা এই সফরটা নিয়ে এগোবে কি না, এ নিয়ে ইসিবি আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে সিদ্ধান্ত নেবে’—আজ বিবৃতিতে জানিয়েছে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড।

ইংল্যান্ডের ছেলেদের দল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতির উদ্দেশ্যে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে পাকিস্তানে যাওয়ার কথা ছিল।

কোনো ম্যাচ না খেলেই পাকিস্তান সফর থেকে ফিরে আসার সিদ্ধান্ত জানানো বিবৃতিতে আজ নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড (এনজেডসি) লিখেছিল, ‘এনজেডসির হয়ে মাঠে থাকা নিরাপত্তাবিষয়ক উপদেষ্টাদের পরামর্শ’ পাওয়ার পর সফর বাতিল করে দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড দল।

নিরাপত্তাবিষয়ক পরামর্শক প্রতিষ্ঠান ইএসআই রিস্কের ব্যবস্থাপনা পরিচালক রেগ ডিকাসন পাকিস্তান সফরে এনজেডসির নিরাপত্তা নিয়ে যত পরামর্শ দিয়েছেন। এর আগে বাংলাদেশ সফরে নিউজিল্যান্ড দলের নিরাপত্তা বিষয়েও যত পরামর্শ তিনিই দিয়েছেন।

default-image

এই ডিকাসনই অনেক বছর ধরে ইসিবির সঙ্গে কাজ করে আসছেন। তিনিই নিউজিল্যান্ড দলকে পাকিস্তান সফর থেকে বেরিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন বলে ইংল্যান্ডের পাকিস্তান সফর নিয়ে শঙ্কা তাই বাড়ছে।

ইংল্যান্ডের ছেলেদের দল টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতির উদ্দেশ্যে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলতে পাকিস্তানে যাওয়ার কথা ছিল। এখন পর্যন্ত যা পরিকল্পনা, সেটি অনুযায়ী ম্যাচ দুটি ১৪ ও ১৫ অক্টোবরে হওয়ার কথা। ইংল্যান্ডের মেয়েদের দল পাকিস্তানে যাওয়ার কথা দুটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলার লক্ষ্যে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন