এএফসি কাপ থেকে বাদ দিয়ে দেওয়া হলো আবাহনীকে।
এএফসি কাপ থেকে বাদ দিয়ে দেওয়া হলো আবাহনীকে।ছবি: প্রথম আলো

দেশে লকডাউন, ভ্রমণ নিষেধাজ্ঞায় শেষ পর্যন্ত ঢাকা আবাহনীর এএফসি কাপের প্লে-অফ খেলা হচ্ছে না। টুর্নামেন্ট থেকে আবাহনীকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন ( এএফসি)।

এএফসি কাপের জন্য বিশেষ একটি কোভিড সাব কমিটি করেছে এএফসি। সেই কমিটির সুপারিশেই ঢাকা আবাহনীকে বাদ দিয়ে টুর্নামেন্ট এগিয়ে যাওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে ।

default-image

এএফসি আজ তাদের ওয়েবসাইটে লিখেছে, লকডাউন, ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে আবাহনী ম্যাচ আয়োজনের সময়সূচি মিস করেছে। এ জন্য মালদ্বীপের ক্লাব ইগলসকে পরবর্তী প্লেতে নিয়ে যাওয়া হয়েছে, যেখানে তারা খেলবে ভারতের বেঙ্গালুরুর সঙ্গে। সেই ম্যাচটি ১১ মে মালদ্বীপের মালেতে হবে। আবাহনী ছাড়াও এএফসি কাপ ও এএফসি চ্যাম্পিয়নস লিগে কিছু ক্লাবের নাম বাদ পড়েছে করোনা পরিস্থিতির জন্য।

default-image
বিজ্ঞাপন

হঠাৎ এএফসির এমন সিদ্ধান্তে আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রূপু বিস্মিত। আজ তিনি প্রথম আলোকে বলেন, ‘সিদ্ধান্তটা একপক্ষীয় হয়ে গেল। তবে আমরা এখনো এএফসির কোনো চিঠি পাইনি। কাজেই অফিশিয়ালি কিছু বলতে পারব না।’ সত্যজিৎ যোগ করেন, ‘এএফসিকে দেওয়া আমরা সর্বশেষ চিঠিতেও ৫ মে ঢাকায় মালদ্বীপের মাজিয়ার সঙ্গে ম্যাচ আয়োজনের আগ্রহ প্রকাশ করেছি। এমনকি এই ম্যাচে আমরা হারলেও মাজিয়া আর বেঙ্গালুরুর ম্যাচ ঢাকায় আয়োজন করতে চেয়েছি ৮ মে। এরপরও এমন সিদ্ধান্ত হতাশাজনক। চিঠি পেলে এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেব আমরা।’

এএফসি কাপে আবাহনীর প্লে-অফ খেলার কথা ছিল ১৪ এপ্রিল। কিন্তু দেশে লকডাউনের কারণে ম্যাচটি ২১ এপ্রিল আয়োজনের আগ্রহ প্রকাশ করে আবাহনী। কিন্তু খেলা হয়নি। তারপর আরও তিন দফা তারিখ নির্ধারণ করা হয় আবাহনীর পক্ষ থেকে। কিন্তু এত কিছুর পরও আকাশি-নীলদের জন্য হতাশার খবরই দিল এএফসি।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন