দল থেকে বাদও পড়তে পারেন ওয়ার্নার।
দল থেকে বাদও পড়তে পারেন ওয়ার্নার।ছবি: টুইটার

ডেভিড ওয়ার্নারের অধিনায়কত্বেই এসেছে সানরাইজার্স হায়দরাবাদের যত সাফল্য। ২০১৬ সালের শিরোপাও এই ওয়ার্নারই জিতিয়েছিলেন। আইপিএলের ইতিহাসের শ্রেষ্ঠতম বিদেশি ব্যাটসম্যানদের মধ্যে এই অস্ট্রেলিয়ান ওপেনারের নাম থাকবেই।

এই ওয়ার্নারই এবার কেমন যেন একটু অচেনা, অজানা। ব্যাটে যে রান নেই, তা নয়। কিন্তু রান করতে প্রচুর বল হজম করছেন, যা মোটেও টি-টোয়েন্টি-সুলভ নয়।

ওয়ার্নারের ঢিমেতালা ব্যাটিংয়ের ছাপ যেন পড়েছে পুরো ফ্র্যাঞ্চাইজির ওপর। ছয় ম্যাচে মাত্র একবার জয় পেয়েছে হায়দরাবাদ, আছে একদম পয়েন্ট তালিকার তলানিতে। নিজেদের ইতিহাসে এত বাজে অবস্থা আগে কখনো হয়নি হায়দরাবাদের।

এই অবস্থায় টনক নড়েছে হায়দরাবাদ কর্তৃপক্ষের। তাঁরা বুঝেছে, ফর্মহীন ওয়ার্নারকে দলে রাখার চেয়ে বেঞ্চে থাকা জেসন রয়ের মতো ব্যাটসম্যানকে বাজিয়ে দেখা ভালো, যার সঙ্গে জাতীয় দলে সানরাইজার্স হায়দরাবাদের আরেক বিদেশি জনি বেয়ারস্টোর দুর্দান্ত বোঝাপড়া আছে। ফলাফল, অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে ওয়ার্নারকে। ফ্র্যাঞ্চাইজিটির নতুন অধিনায়ক এখন কেইন উইলিয়ামসন।

বিজ্ঞাপন
default-image

আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে ওয়ার্নারের ব্যাপারে কঠিন সিদ্ধান্ত নেওয়ার ঘোষণা দিয়েছে হায়দরাবাদ। বিবৃতিতেও ফুটে উঠেছে মৌসুমের বাকি ম্যাচে অন্য বিদেশিদের সুযোগ দেওয়ার বিষয়টার কথা, ‘আগামীকালের ম্যাচ ও মৌসুমের বাকি সময়ের জন্য সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক হিসেবে কেইন উইলিয়ামসনকে নির্বাচিত করা হয়েছে। ম্যানেজমেন্ট আরও সিদ্ধান্ত নিয়েছে, রাজস্থান রয়্যালসের বিপক্ষে আগামী ম্যাচে মূল একাদশের বিদেশি খেলোয়াড়দের কম্বিনেশনে পরিবর্তন আনা হবে।’

ইঙ্গিতটা পরিষ্কার, মূল একাদশ থেকে জায়গা হারাতে চলেছেন ওয়ার্নার। নিয়মিত অধিনায়কের সঙ্গে বিচ্ছেদে হায়দরাবাদের মনে বাজছে করুণ সুর, ‘এই সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিল না ম্যানেজমেন্টের জন্য। কারণ, গত কয়েক বছরে আমাদের ফ্র্যাঞ্চাইজির জন্য ডেভিড ওয়ার্নারের প্রচুর অবদান রয়েছে। আশা করি মৌসুমের বাকি সময়ে ডেভিড আমাদের মাঠের ভেতরে ও বাইরে সাফল্য অর্জনের জন্য সাহায্য করে যাবে।’

তবে এবারই যে উইলিয়ামসন প্রথম সানরাইজার্সের অধিনায়ক হলেন, তা নয়। ২০১৮ সালে বল টেম্পারিং-কাণ্ডে ওয়ার্নার যখন নিষিদ্ধ ছিলেন, সেই মৌসুমেও হায়দরাবাদকে নেতৃত্ব দিয়েছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক।

ওয়ার্নার বাদ গেলে মূল একাদশে জেসন রয়ের ঢোকার সম্ভাবনাই সবচেয়ে বেশি।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন