বাংলাদেশের বোলার-ফিল্ডারদের খাটিয়ে মারছেন লঙ্কান ব্যাটসম্যানরা।
বাংলাদেশের বোলার-ফিল্ডারদের খাটিয়ে মারছেন লঙ্কান ব্যাটসম্যানরা। ছবি: এএফপি

সারাটা দিন কাল বাংলাদেশের বোলারদের ধকল গেছে। কিন্তু দিন শেষে প্রাপ্তির খাতা তেমন ভরেনি। পুরো দিন ঘাম ঝরিয়ে শুধু লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নেকে ফিরিয়েছেন তাসকিন-শরীফুলরা। তা-ও কী! শরীফুলের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে করুনারত্নে যখন ব্যক্তিগত ১১৮ রানে ফিরছেন, ততক্ষণেই শ্রীলঙ্কার রান হয়ে গিয়েছিল ২০৯।

কিন্তু এক করুনারত্নে গেলেও বাংলাদেশের বোলারদের ওপর তেমন করুণা হয়নি পাল্লেকেলে টেস্টের উইকেটের! আরেক ওপেনার লাহিরু থিরিমান্নেও সেঞ্চুরি পেয়েছেন, দিন শেষেও তিনি অপরাজিত ছিলেন ১৩১ রানে, তিনে নামা ওশাদা ফার্নান্দো দিন শেষ করেছিলেন ৪০ রানে অপরাজিত থেকে। ১ উইকেটে ২৯১ রানে কাল প্রথম দিন শেষ করে শ্রীলঙ্কা।

বিজ্ঞাপন

আজ দ্বিতীয় দিনের শুরুতে উইকেট না হারিয়ে এরই মধ্যে শ্রীলঙ্কার রান ৩০০ পেরিয়ে গেছে। পাল্লেকেলেতে প্রথম টেস্টের মতোই, দ্বিতীয় টেস্টও যেন রানবন্যার আভাসই দিচ্ছে! সেবার বাংলাদেশের প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫৪১ রানের জবাবে শ্রীলঙ্কা ছিল আরেক কাঠি সরেস, ইনিংস ঘোষণা করে প্রথম ইনিংসে ৮ উইকেটে ৬৪৮ রান করে। দ্বিতীয় টেস্টে পাল্টে যাওয়া ভূমিকায় বাংলাদেশ এবার শ্রীলঙ্কার প্রথম ইনিংসে বড় স্কোরের জবাব কেমন দিতে পারবে, কে জানে!

তবে তার আগে শ্রীলঙ্কাকে থামাতে তো হবে! পারবে বাংলাদেশ? কত রানে থামবে শ্রীলঙ্কা?
পাঠক, আপনার মত জানান ভোটে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন