বিজ্ঞাপন
বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে আউট হওয়ার হতাশায় ব্যাটের আঘাতে নিজের আঙুল ভেঙে মাঠের বাইরে ছিলেন কনওয়ে। প্রস্তুতি ম্যাচ দিয়ে ফেরেন মাঠে। এরপর আজ মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম দিনেই দেখা পেলেন শতকের। টম লাথাম আউট হওয়ার পর চতুর্থ ওভারে ব্যাটিংয়ে নামেন কনওয়ে।

১৩তম বলে রানের খাতা খুললেও সহজাত ব্যাটিংয়ে জমে যান উইকেটে। দ্বিতীয় উইকেটে উইল ইয়াংয়ের সঙ্গে ১৩৮ এবং তৃতীয় উইকেটে রস টেলরের সঙ্গে অবিচ্ছিন্ন ৫০ রানের জুটিতে নিউজিল্যান্ডকে বড় সংগ্রহের পথে নিয়ে যাচ্ছিলেন কনওয়ে।

default-image

পেসার শরীফুল ইসলাম এসে ভেঙেছেন তাঁদের জুটি। তাঁর বলে কাভারে সাদমান ইসলামকে ক্যাচ দেন টেলর (৩১)। এর আগে লাথামকেও তুলে নেন শরীফুল।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথম ইনিংসে ৩ উইকেটে ১৯৬ রান তুলেছে নিউজিল্যান্ড। ১০৫ রানে অপরাজিত কনওয়ের সঙ্গে ব্যাট করছেন হেনরি নিকোলস (৫*)।

লর্ডসে অভিষেক টেস্টে দ্বিশতকের পর ঘরের মাঠে এটাই প্রথম শতক কনওয়ের। ক্যারিয়ারের চতুর্থ টেস্ট খেলতে নামা কনওয়ে সাত ইনিংসে এ পর্যন্ত একটি দ্বিশতক, দুটি অর্ধশতক ও একটি শতক তুলে নিয়েছেন।

default-image

ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে এর আগে লর্ডস, বার্মিংহাম ও সাউদাম্পটনে এর আগে তিনটি টেস্ট খেলেছেন কনওয়ে। ঘরের মাঠে এটাই তাঁর প্রথম টেস্ট ইনিংস। সে হিসেবে টেস্ট ক্যারিয়ারে নিজের অভিষেক ইনিংসের পাশাপাশি ঘরের মাঠেও নিজের প্রথম ইনিংসেই তিন অঙ্কের দেখা পেলেন কনওয়ে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন