খেলোয়াড়ি জীবনে ‘এশিয়ান ব্র্যাডম্যান’ নামে খ্যাতি কুড়িয়েছেন জহির আব্বাস। নিজের সময়ে অন্যতম সেরাদের কাতারে রাখা হতো তাঁকে। পাকিস্তানের হয়ে ৭৮ টেস্ট ও ৬২ ওয়ানডে খেলা কিংবদন্তি দুবাই থেকে লন্ডনে যাওয়ার পথে করোনাভাইরাসে আক্রান্ত হন।

লন্ডনে পৌঁছানোর পর কিডনির সমস্যায় আক্রান্ত হন। এরপর তাঁর নিউমোনিয়াও ধরা পড়ে। এ নিয়ে সূত্রের উদ্ধৃতিও প্রকাশ করেছে জিও নিউজ, ‘তাকে এখন ডায়ালাইসিস করানো হচ্ছে এবং চিকিৎসক সবার সঙ্গে সাক্ষাৎ করতে নিষেধ করেছেন।’

আইসিসি হল অব ফেমে জায়গা পাওয়া ৭৪ বছর বয়সী জহির আব্বাসের জন্য দোয়া চেয়েছে তাঁর পরিবার। এশিয়ার একমাত্র ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে শতাধিক শতক পাওয়া এই কিংবদন্তির দ্রুত সুস্থতা কামনা করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজ।

তাঁর টুইট, ‘জহির আব্বাসের দ্রুত সুস্থতা কামনা করছি। দ্রুত সুস্থ হয়ে উঠুন।’ খ্যাতিমান ধারাভাষ্যকার ও সম্প্রচারক অ্যালান উইলকিনস টুইট করেন, ‘জহির আব্বাসের জন্য প্রার্থনা করছি। ক্রিকেট ইতিহাসে খুব কম ব্যাটসম্যানই ব্যাটিংকে তাঁর মতো শিল্পে পরিণত করতে পেরেছেন।’

default-image

১৯৬৯ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে আন্তর্জাতিক অভিষেক ঘটে জহির আব্বাসের। ৪৪.৭৯ গড়ে ৭৮ টেস্টে ৫০৬২ রান করেছেন তিনি। শতক ১২টি। ওয়ানডেতে ৬২ ম্যাচে ৪৭.৬২ গড়ে ২৫৬২ রান করেছেন, শতক ৭টি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৫৯ ম্যাচে ৩৪৮৪৩ রান করেছেন জহির আব্বাস। শতক ১০৮টি।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন