কোহলিকে নিয়ে মজা করে তোপের মুখে ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড

ব্যাট হাতে ভালো যাচ্ছে না কোহলির সময়ছবি: রয়টার্স

একটি ছবি কখনো কখনো হাজার শব্দের চেয়ে বেশি কথা বলে! এজবাস্টন টেস্ট শেষে সামাজিক যোগাযোগমাধ্যমের একটি ঘটনা আরেকটি বিষয় যেন শিখিয়ে গেল সবাইকে—একটি ইমোজি ছবির চেয়ে বেশি কিছু বলে! ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) টুইটারে ব্যবহার করা এমন একটি ইমোজি নিয়ে এখন তোলপাড় চলছে ভারতীয় ক্রিকেট অনুসারীদের মধ্যে।

এজবাস্টন টেস্টে ভারতের বিপক্ষে ইংল্যান্ডের ৭ উইকেটে জয়ের পর বিরাট কোহলির দুটি ছবি পোস্ট করেছে ইসিবি। একটি ছবিতে বেয়ারস্টোর ডান দিকে ঠোঁটে আঙুল দিয়ে দাঁড়িয়ে আছেনন কোহলি। আরেকটি ছবিতে বেয়ারস্টোকে ম্যাচ শেষে অভিনন্দন জানাচ্ছেন ভারতের সাবেক অধিনায়ক।

আরও পড়ুন

ছবি দুটি নিয়ে কারও কোনো সমস্যা নেই। সমস্যা হচ্ছে ছবি দুটির ক্যাপশন হিসেবে ব্যবহার করা হয়েছে ‘জিপ অন মাউথ’ ইমোজি। ম্যাচে বেয়ারস্টোকে স্লেজিং করেছিলেন কোহলি। সেটির রেশ টেনে ইসিবি বোঝাতে চেয়েছে, ম্যাচ শেষে মুখ বন্ধ হয়ে গেছে ভারতের ব্যাটসম্যানের।

ইসিবির এই টুইট ভালোভাবে নেননি ভারতের ক্রিকেটপ্রেমীরা। একজন এই টুইটে মন্তব্য করেছেন, ‘অফিসিয়াল একটি টুইটার থেকে আধুনিক যুগের সেরা খেলোয়াড়কে নিয়ে এভাবে ট্রল করা শোভন নয়। এটা দুঃখজনক। হ্যাঁ, তোমরা জিতেছ, কিন্তু তার মানে এই নয় যে তাঁকে ট্রল করবে।’

আরও পড়ুন

অন্য এক ভারতীয় ক্রিকেটপ্রেমী লিখেছেন, ‘এ ধরনের জিনিস একটি অফিসিয়াল পেজ থেকে আমরা আশা করি না। ক্রিকেটের আধুনিক যুগের সেরা ক্রিকেটারকে কীভাবে ট্রল করতে পারে তারা? বিরাট এসবের উত্তর দিতে পারে। সীমিত ওভারের সিরিজের জন্য অপেক্ষা করো!’

একই ধরনের মন্তব্য করেছেন আরও এক টুইটার ব্যবহারকারী, ‘এটা অপ্রয়োজনীয় একটি মজা। রাজা (কোহলি) এর জবাব শিগগিরই দেবেন!’

আরও পড়ুন