বিজ্ঞাপন
default-image

সাকিবের জন্য হয়তো ঈদ কোথায় করছেন তা খুব একটা গুরুত্বপূর্ণ না। কখনো ঈদের সময়টা কাটে জাতীয় দলের সঙ্গে, কখনো শ্বশুরবাড়ি যুক্তরাষ্ট্রে, আবার কখনো দেশে পরিবারের সঙ্গে।

মোস্তাফিজের বিষয়টি ভিন্ন। খেলা না থাকলে ঢাকায় খুব একটা থাকা হয় না মোস্তাফিজের। সুযোগ পেলেই তিনি ছুটে যান সাতক্ষীরায় নিজের গ্রামের বাড়িতে। ঈদের ছুটি হলে তো কথাই নেই। সাতক্ষীরায় নিজের প্রিয় জগতেই খুব ভালো থাকেন জাতীয় দলের এই বাঁহাতি পেসার। তবে এবার আর গ্রামে ঈদ করা হলো না মোস্তাফিজের। ঢাকার এক হোটেলে স্ত্রীসহ কোয়ারেন্টিন করতে হচ্ছে তাঁকে।

নামাজ পড়ে, টিভি দেখে আর হালকা ব্যায়াম করেই সময় কাটছে মোস্তাফিজের। এভাবে থাকা যে কঠিন, তা আর আলাদা করে বলার প্রয়োজন নেই। বিশেষ করে মোস্তাফিজ এ বছরের শুরু থেকেই টানা জৈব সুরক্ষাবলয়ের মধ্যে আছেন। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের পর কিছুদিন ছুটি কাটিয়ে যেতে হয়েছে নিউজিল্যান্ড।

default-image

সেখান থেকে দেশে ফিরে বিমানবন্দর থেকে বেরও হননি মোস্তাফিজ। ঢাকা থেকে সফরসঙ্গী হিসেবে স্ত্রীকে নিয়ে সরাসরি ভারত গেছেন রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলতে। এক মাস বলয়ে থেকে রাজস্থানের খেলা সব কটি ম্যাচ খেলেছেন।

এরপর আইপিএল স্থগিত হওয়ায় দেশে ফিরে এসেছেন সাকিব-মোস্তাফিজ দুজনেই। ভারতের করোনা পরিস্থিতি খারাপ থাকায় দুজনের কোয়ারেন্টিনে কোনো ছাড় দেয়নি সরকার। তাই দেশে থেকেও পরিবার থেকে দূরে থেকে ঈদ করার অদ্ভুত অভিজ্ঞতা হচ্ছে সাকিব-মোস্তাফিজের।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন