চোটে সিরিজ শেষ শরীফুলের

বাংলাদেশের পেসার শরীফুল ইসলামছবি: প্রথম আলো

দক্ষিণ আফ্রিকা সফরে শরীফুল ইসলামের দুটি টেস্ট খেলা হয়নি চোট ও শারীরিক সমস্যার কারণে। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট দিয়ে এই সংস্করণের দলে ফিরলেও এক ইনিংসের ব্যাটিং-বোলিংয়ের পর আবার ছিটকে পড়লেন এই বাঁহাতি পেসার।

আজ চট্টগ্রাম টেস্টের পঞ্চম ও শেষ দিনে বাংলাদেশকে খেলতে হবে শরীফুলকে ছাড়াই। ঢাকায় সিরিজের দ্বিতীয় টেস্টেও পাওয়া যাবে না তাঁকে। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বিষয়টি জানিয়েছেন।

শ্রীলঙ্কার প্রথম ইনিংসে ২০ ওভার বল করে ৫৫ রান দিয়ে কোনো উইকেট না নিলেও শরীফুলই ছিলেন বাংলাদেশের সেরা পেসার। পরবর্তীকালে বাংলাদেশ দলের ব্যাটিংয়ে ডান হাতে চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি।

ব্যাটিংয়ের সময় বলের আঘাত পান শরীফুল
ছবি: প্রথম আলো

শ্রীলঙ্কার পেসার কাসুন রাজিথার বাউন্সারে আঘাত পেয়ে রিটায়ার্ড আউট হয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে। ১১ বল খেলে ৩ রান করেছিলেন শরীফুল। শরীফুল না থাকায় বাংলাদেশ দলের বোলিং আক্রমণ এখন কার্যত চার বোলারের। শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে সাকিব আল হাসান, তাইজুল ইসলাম, নাঈম হাসান ও খালেদ আহমেদকে ঘুরিয়ে ফিরিয়ে বোলিং করাতে হবে অধিনায়ক মুমিনুল হককে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিজেদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৭৯ রান তুলেছে শ্রীলঙ্কা। ১১ রানের লিড নিয়েছে সফরকারি দল।

দিমুথ করুণারত্নে ও কুশল মেন্ডিস ব্যাট করছেন শ্রীলঙ্কার হয়ে। কাল চতুর্থ দিনে ওশাদা ফার্নান্দো ও লাসিথ এম্বুলদেনিয়াকে তুলে নেয় বাংলাদেশ।