জয় দিয়ে শেষটা অন্তত ভালো করতে পারবে বাংলাদেশ?

শেষ ম্যাচে আজ অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশছবি: এএফপি

সব নাকি তাঁরই ভালো, যাঁর শেষটা ভালো। কথাটাকে একটু ঘুরিয়ে নিয়ে আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে নামতে পারে বাংলাদেশ দল। বিশ্বকাপে তো আর পাওয়ার কিছু নেই, আজ অস্ট্রেলিয়াকে হারিয়ে শেষ ভালো, তার মানে ‘সব ভালো’ করতে পারবে বাংলাদেশ?

মজা করেই বলা! তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে আজও কিছু পাওয়ার তো আছে বাংলাদেশ দলের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হারের পর অধিনায়ক মাহমুদউল্লাহ বলেছিলেন, বাকি দুটি ম্যাচ ‘সম্মানে’র জন্য খেলবে বাংলাদেশ।

এর মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একরকম নিঃশর্ত আত্মসমর্পণ করে বাংলাদেশ। দুবাইয়ে আজ বাংলাদেশ সময় বিকেল চারটায় শেষ ম্যাচে বাংলাদেশ দল কি পারবে অস্ট্রেলিয়াকে হারিয়ে কিছুটা মাথা উঁচু করে দেশে ফিরতে?

টি-টোয়েন্টি বিশ্বকাপটা দুঃস্বপ্নের মতো কাটছে বাংলাদেশের। সুপার টুয়েলভে এ পর্যন্ত চার ম্যাচ খেলেও জয়ের মুখ দেখেনি মাহমুদউল্লাহর দল। শেষ ম্যাচটা জিততে পারলে অন্তত কিছুটা হলেও মান রক্ষা হয়। এরই মধ্যে সুপার টুয়েলভ থেকে বিদায় নেওয়া নিশ্চিত হয়েছে বাংলাদেশের।

জয় দিয়ে টি–টোয়েন্টি বিশ্বকাপ শেষ করতে পারবে বাংলাদেশ?
ছবি: এএফপি

সুপার টুয়েলভে অস্ট্রেলিয়া ৩ ম্যাচ খেলে ২ জয় পেয়েছে। দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার বিপক্ষে জয় তুলে নেয় অ্যারন ফিঞ্চের দল। সেমিফাইনালে ওঠার আশা এখনো ভালোভাবেই টিকে আছে তাঁদের। সে পথে আরেকটু এগিয়ে যেতে বাংলাদেশের বিপক্ষে আজ জিততেই হবে অস্ট্রেলিয়াকে। এমন ম্যাচে বাংলাদেশ কি হারাতে পারবে ফিঞ্চের দলকে?

ভোটে আপনার মতামত দিন।