শুরুতেই আঘাত হানেন নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্ট
শুরুতেই আঘাত হানেন নিউজিল্যান্ড পেসার ট্রেন্ট বোল্টছবি: টুইটার

মুশফিকুর রহিম ও লিটন দাস ব্যাট করার সময় ধারাভাষ্যকার ইয়ান স্মিথ বলছিলেন, নিউজিল্যান্ডের উইকেটে 'টেনিস বল বাউন্স' এর সঙ্গে মানিয়ে নিতে পারলে ভালো ব্যাট করা যায়। যতটা সম্ভব দেরিতে খেলতে হয়। লিটন দাস এই বাউন্সটাই ঠিকমতো খেলতে না পেরে আউট হয়ে গেলেন।

খাটো লেংথে বল করেছিলেন নিউজিল্যান্ডের পেসার জিমি নিশাম। বল স্বাভাবিকের চেয়ে বেশি লাফিয়ে উঠেছিল। লিটন সামনে থেকে খেলার চেষ্টা করতে গিয়ে মিড অনে ক্যাচ দেন ট্রেন্ট বোল্টকে।

বিজ্ঞাপন

বেশ জমাট ব্যাট করতে থাকা লিটনের (৩৬ বলে ১৯) আউটে বিপদ ঘনীভূত হলো বাংলাদেশের। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৬ ওভারে ৩ উইকেটে ৫০ রান তুলেছে বাংলাদেশ দল।

এর আগে ইনিংসের পঞ্চম ওভারে চার বলের ব্যবধানে তামিম ইকবাল (১৩) ও সৌম্য সরকারকে তুলে নেন বোল্ট। 'আনলাকি থার্টিন' ১৩ রানে আউট তামিম। এই ১৩ রানেই অবশ্য আছে ইনিংসের তৃতীয় বলে ওই বোল্টকেই পয়েন্টের ওপর দিয়ে মারা একটি ছক্কা।

তামিমকে ফেরানোর দুই বল পরই বাংলাদেশের বিপদ দ্বিগুণ করেন বোল্ট। মাঠের ছোট সীমানা দেখে তামিমের মতোই বোল্টকে তুলে মারতে গিয়ে কাভারে ক্যাচ দিয়ে আউট হন তিনে নামা সৌম্য সরকার (০)। উইকেটে রয়েছেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন।

উইকেটে সুইং ও সিম মুভমেন্ট আছে। সঙ্গে বাড়তি বাউন্স যোগ হওয়ায় ব্যাট করা কঠিন হয়ে উঠেছে বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য। এখন পর্যন্ত চার পেসার ব্যবহার করেছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন