বিজ্ঞাপন

৩১ মে প্রিমিয়ার লিগ শুরু হয়ে ২৪ জুন শেষ হওয়ার কথা। এরপর কয়েক দিন বিশ্রামের পর আগামী ২৯ জুন জিম্বাবুয়ে যাবে বাংলাদেশ দল।

default-image

খসড়া সূচি অনুযায়ী কোয়ারেন্টিন ও প্রস্তুতি ম্যাচ শেষে ৭ জুলাই সফরের প্রথম ও একমাত্র টেস্টটি শুরু বুলাওয়েতে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলে তিনটি টি–টোয়েন্টি ম্যাচও খেলবে দুই দল।

আকরাম খান বলেছেন, ‘আমাদের ঘরোয়া ক্রিকেটের জন্য সময় বের করতে হতো। তাই একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়ানো হয়েছে।’

জিম্বাবুয়ে সফর শেষে দেশে ফিরে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ দল। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী সিরিজটি হওয়ার কথা ছিল তিন ম্যাচের।

তবে দুই বোর্ডের আলোচনায় ম্যাচ বেড়েছে দুটি। আগস্টে বাংলাদেশে এসে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া দল। ‘আমরা অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলেছি। ওরাও রাজি হয়েছে। তিন ম্যাচের জায়গায় সিরিজটি হবে পাঁচ ম্যাচের’, বলেছেন আকরাম খান।

default-image

এ ছাড়া ম্যাচ বাড়তে পারে সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজেও। বাংলাদেশে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসার কথা কেন উইলিয়ামসনদেরও। বিসিবি নিশ্চিত না করলেও জানা গেছে, নিউজিল্যান্ড সিরিজটিও হতে পারে পাঁচ ম্যাচের।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন