শ্রীলঙ্কা সফরে তিন ম্যাচ টেস্ট সিরিজের জন্য সাবেক নিউজিল্যান্ড ব্যাটসম্যান ক্রেগ ম্যাকমিলানকে ব্যাটিং পরামর্শকের চাকরি দিয়েছিল বিসিবি। কিন্তু দায়িত্ব নেওয়ার আগেই চাকরি ছাড়তে হলো ম্যাকমিলানকে। বাবার মৃত্যুর কারণে শ্রীলঙ্কা সফরে যেতে পারছেন না এই কিউই কোচ। বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

বিসিবি প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী ম্যাকমিলানের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, ‘ক্রেগ আমাদের সঙ্গে যোগাযোগ করেছে। তাঁর বাবা সম্প্রতি মৃত্যুবরণ করেছেন। পরিবারের এই শোকের সময় শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক পদে তার কাজ করা সম্ভব না। আমরা তাঁর অবস্থা বুঝতে পারছি। ক্রেগ ও তাঁর পরিবারের কঠিন সময়ে আমাদের সমবেদনা রইল।’

বিজ্ঞাপন
default-image

৪৩ বছর বয়সী সাবেক এ কিউই ব্যাটসম্যান ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত কাজ করেছেন নিউজিল্যান্ড দলের ব্যাটিং ও ফিল্ডিং কোচ হিসেবে। এ ছাড়া ক্যান্টারবেরি, মিলডসেক্স ও আইপিএলের দল কিংস ইলেভেন পাঞ্জাবেও কাজ করেছেন ম্যাকমিলান। নিউজিল্যান্ডের হয়ে তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারও বেশ সমৃদ্ধ। ম্যাকমিলান ১০ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে রান করেছেন ৮০০০। অবসরের পর পেশা হিসেবে বেছে নিয়েছেন কোচিং।

পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকান ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি বিসিবির চাকরি ছাড়ার পর ম্যাকমিলানকে এক সিরিজের জন্য দায়িত্ব দেয় বিসিবি।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা সিরিজে ম্যাকমিলানের কাজ দেখে তাঁর সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তির পরিকল্পনা ছিল বিসিবির। বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান প্রথম আলোকে তখন বলছিলেন, ‘শ্রীলঙ্কা সফরে আমরা ম্যাকমিলানকে দেখব। এরপর আমরা এ ব্যাপারে ভাবব। হাতে অনেক সময় আছে। তবে এই মুহূর্তে শুধু এক সফরের জন্যই তাঁকে নেওয়া হয়েছে।’

খন হুট করেই ম্যাকমিলান না থাকায় নতুন সমস্যার মুখে পড়ল বিসিবি। শ্রীলঙ্কা সিরিজ নিয়ে শঙ্কা থাকলেও বিসিবি সিরিজ হবে ধরে নিজেদের মতো প্রস্তুতি নিচ্ছিল। ক্রিকেটারদের কোভিড-১৯ পরীক্ষা চলছে। ২১ সেপ্টেম্বর থেকে শুরু হওয়ার কথা আবাসিক ক্যাম্প। বাংলাদেশ দলের আরেক কিউই কোচ ড্যানিয়েল ভেট্টরির সঙ্গে ঢাকায় ক্যাম্পে যোগ দেওয়ার কথা ছিল ম্যাকমিলানেরও।

মন্তব্য পড়ুন 0