ল্যাথামের ক্যাচ নিচ্ছেন মেহেদী হাসান মিরাজ।
ল্যাথামের ক্যাচ নিচ্ছেন মেহেদী হাসান মিরাজ।ছবি: টুইটার

ম্যাচে তখন ২৩তম ওভারের খেলা চলছিল। মেহেদী হাসান মিরাজের বলে স্কয়ার কাটে চার মারেন ডেভিন কনওয়ে। দলের লড়াকু মনোভাব ধর রাখতে মুশফিকুর রহিম বলে উঠলেন, 'কাম অন ভাই! ছেড়ে দিচ্ছি আমরা!'

চতুর্থ উইকেটে ৭২ বলে ৬৩ রানের জুটিতে ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডের দৃশ্যপট ফিরিয়ে আনার পথে ছিলেন টম ল্যাথাম ও ডেভন কনওয়ে। এমন সময়ে 'খন্ডকালীন' বোলার এনে জুটিটি ভাঙেন অধিনায়ক তামিম ইকবাল।

সৌম্য সরকারকে বোলিংয়ে আনেন তিনি। প্রথম বলেই পয়েন্টে মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত ক্যাচে উইকেট পেয়েছেন এ মিডিয়াম পেসার।

বিজ্ঞাপন

ল্যাথামের ক্যাচটি নেন মিরাজ। ৩৩ বলে ১৮ রানে আউট হওয়া কিউই অধিনায়ক আজ ছন্দে ছিলেন না। দ্বিতীয় ওয়ানডেতে ম্যাচ জেতানো সেঞ্চুরি করেছিলেন ল্যাথাম। অন্য প্রান্তে দারুণ ব্যাট করছেন কনওয়ে।

ওয়েলিংটনের বেসিন রিজার্ভে তৃতীয় ওয়ানডেতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২৯ ওভারে ৪ উইকেটে ১৪৬ রান তুলেছে নিউজিল্যান্ড। ব্যাট করছেন কনওয়ে (৫০*) ও ড্যারিল মিচেল (১৫)।

১২তম ওভারে কনওয়ের সঙ্গে জুটি বাঁধেন ল্যাথাম। অধিনায়ককে নিয়ে ইনিংস গড়ার কাজটা ভালোই সেরেছেন কনওয়ে। ১৯তম ওভারে স্লিপে ক্যাচ দিলেও সেখানে কোনো ফিল্ডার না থাকায় বেঁচে যান তিনি। এ জুটি ব্যাট করার আগে বেশ চাপেই পড়েছিল নিউজিল্যান্ড।

আগে ব্যাট করতে নেমে দ্রুত তিন ব্যাটসম্যানকে হারায় তারা। ৪৪ থেকে ৫৭, এই ১৪ রানের মধ্যে মার্টিন গাপটিল (২৬), হেনরি নিকোলস (১৮) ও রস টেলরকে (৭) তুলে নেন দুই পেসার তাসকিন আহমেদ ও রুবেল হোসেন। রুবেল নিজের পর পর দুই ওভারে তুলে নেন গাপটিল ও টেলরকে। নিকোলসের উইকেটটি নেন তাসকিন।

এরই মধ্যে ছয় বোলার ব্যবহার করেছেন অধিনায়ক তামিম। বোলারররা আজ নিয়ন্ত্রিত বল করে বেঁধে রেখেছেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের। মোস্তাফিজুর রহমান ছাড়া এখনো কোনো বোলার ওভারপ্রতি গড়ে ছয়ের ওপরে রান দেননি। গতি ও বাউন্সের মিশেলে বেশ ভালো বল করেছেন তাসকিন।

দুই স্পিনার মেহেদী হাসান ও মিরাজ বাঁক না পেলেও নিয়ন্ত্রণ ধরে রেখেছেন দুজন। তবে সৌম্যর হাতে বল দিয়ে জুটি ভেঙে ভালো চমকই দেখিয়েছেন তামিম।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন