পেশিতে টান পড়ায় উঠে গেলেন তামিম

ডান হাতের পেশিতে ব্যথা পেয়েছেন তামিমছবি: শামসুল হক

পানিশূন্যতায় ডান হাতের পেশিতে টান পড়েছে তামিম ইকবালের। চট্টগ্রাম টেস্টে তৃতীয় দিনের প্রথম দুই সেশনে পেশির টান নিয়েই ব্যাটিং করেছেন তিনি।

কিন্তু চা পান বিরতির পর আর ব্যাটিংয়ে নামেননি। তামিম ‘রিটায়ার্ড হার্ট’ (আহত অবসর) হওয়ায় তাঁর জায়গায় ব্যাটিংয়ে নেমেছেন লিটন দাস।

তামিমের চোটের বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। তিনি জানিয়েছেন, ‘হাতে ক্র্যাম্প হওয়ায় তামিম ব্যাটিংয়ে নামতে পারছেন না। পরবর্তীকালে যদি উইকেট পড়ে আর তিনি সুস্থ বোধ করেন, তাহলে আবার ব্যাটিংয়ে নামবেন।’

মাঠেই ফিজিওর চিকিৎসা নেন তামিম
ছবি: শামসুল হক

বাংলাদেশ দলের প্রথম ইনিংসের রমেশ মেন্ডিসের করা ৫৮তম ওভারে প্রথমবারের মতো পেশিতে টান পড়ে তামিমের। দ্বিতীয়বার পেশিতে টান পড়ে চা পান বিরতির আগের ওভারে। দুবারই ব্যথার সঙ্গে লড়ে ব্যাটিং চালিয়ে যান তামিম।

মাঠ ছাড়ার আগে তামিমের ব্যাট থেকে এসেছে ২১৭ বলে ১৩৩ রান। ১৫টি চার ছিল তামিমের ইনিংসে। ৬১ স্ট্রাইক রেটের ইনিংসজুড়ে ছিল দাপটের প্রতিচ্ছবি। তাঁর ইনিংসে ভর করে বাংলাদেশ দল প্রথম ইনিংসে এখনো লড়াই করছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৭৯ ওভারে ৩ উইকেটে ২৩১ রান তুলেছে বাংলাদেশ।

ব্যথায় কাতরাচ্ছেন তামিম। চা বিরতির পর ব্যাটিংয়ে নামেননি
ছবি: প্রথম আলো

এর আগে টসে জিতে আগে ব্যাটিং করে ৩৯৭ রান করেছে শ্রীলঙ্কা। অ্যাঞ্জেল ম্যাথুসের ব্যাট থেকে এসেছে ১৯৯ রানের দুর্দান্ত এক ইনিংস। বাংলাদেশের ৬ উইকেট নিয়েছেন স্পিনার নাঈম হাসান।