default-image

বাংলাদেশে ক্রিকেট একাডেমি করতে চায় আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস। ঝটিকা সফরে ঢাকায় এসে আজ সংবাদমাধ্যমকে এমন ইচ্ছার কথাই জানিয়েছেন ফ্র্যাঞ্চাইজিটির চেয়ারম্যান রঞ্জিত বারঠাকুর।

আজ বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম পরিদর্শন করে রাজস্থান রয়্যালসের তিন সদস্যের প্রতিনিধিদল। তারা মিরপুরের ‘হোম অব ক্রিকেটে’র বিভিন্ন সুযোগ–সুবিধা ঘুরে দেখে। এ সময় তাদের সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তারা।

এবারের আইপিএলের নিলামে রাজস্থান রয়্যালস এক কোটি রুপিতে কিনে নেয় বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকে। এরপরই ফ্র্যাঞ্চাইজির কর্মকর্তারা বাংলাদেশ সফরে এলেন। বাংলাদেশে ভক্ত–সমর্থক বাড়ানোই তাঁদের এই সফরের উদ্দেশ্য বলে জানা গেছে। স্কাউটিংয়ের মাধ্যমে বাংলাদেশ থেকে নতুন ক্রিকেটার খুঁজে বের করতে চান তাঁরা।

default-image
বিজ্ঞাপন

রঞ্জিত সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশে আমরা একটি ক্রিকেট একাডেমি করতে চাই, যার নাম হবে রয়্যালস ক্রিকেট একাডেমি। এটি এখনো চিন্তাভাবনার পর্যায়ে আছে। তবে পরিকল্পনার বাস্তবায়ন দ্রুততম সময়ে করতে চাই আমরা।’

মোস্তাফিজকে দলে নিয়ে উচ্ছ্বসিত রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান। তবে জাতীয় দলের হয়ে খেলায় ব্যস্ত থাকার কারণে আইপিএলের পুরো সময় খেলতে পারবেন না বাংলাদেশি এই পেসার। রঞ্জিতও অবশ্য চান, মোস্তাফিজ আগে দেশের হয়েই খেলুন, ‘দেশের হয়ে খেলা বাদ দিয়ে মোস্তাফিজ আমাদের দলে আসুক, এটা আমরাও চাই না।’

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন