বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

আবুধাবির উইকেট শুরুতে ব্যাটিংয়ের জন্য বেশ উপযোগী থাকে। কিন্তু খেলা যতই সামনে এগোতে থাকে, পিচ ততই মন্থর হতে থাকে। ফলে তখন স্পিনার এবং ধীরগতির বোলাররা পিচ থেকে সুবিধা আদায় করতে পারেন। মোস্তাফিজ, সাকিব, নাসুম, মেহেদীদের জন্য তথ্যগুলো অপরিচিত থাকার কথা নয়।


এই মাঠে এখন পর্যন্ত খেলা হয়েছে মোট ৫২টি টি-টোয়েন্টি ম্যাচ, যেখানে প্রথম ইনিংসে ব্যাট করা দল স্কোরবোর্ডে তুলতে পেরেছে গড়ে ১৩৯ রান এবং দ্বিতীয় ইনিংসে ব্যাট করা দল তুলতে পেরেছে গড়ে ১২৮ রান।

default-image

৫২টি ম্যাচের মধ্যে আগে ব্যাট করা দল জিতেছে ২৩টি ম্যাচ, আগে বোলিং করা দল জিতেছে ২৯টি ম্যাচ।


এই টি-টোয়েন্টি বিশ্বকাপে টসে জিতে আগে বোলিং নিয়ে প্রতিপক্ষকে অল্প রানে গুটিয়ে দেওয়ার প্রবণতা দেখা যাচ্ছে দলগুলোর মধ্যে। আবুধাবির এই মাঠেও যেহেতু আগে বোলিং করা দলই বেশির ভাগসংখ্যক ম্যাচ জিতেছে, সেহেতু আজকে ইংল্যান্ড ও বাংলাদেশ এই পদ্ধতি অনুসরণ করতে চাইলে দোষ দেওয়া যায় না!

default-image

অন্যান্য দিনের মতো আজকেও আবুধাবির আবহাওয়া প্রচণ্ড গরম ও শুষ্ক থাকবে বলে আবহাওয়ার প্রতিবেদন থেকে জানা গেছে। খেলা যেহেতু দুপুরে, দুই দলকেই এই আবহাওয়া বেশ ভোগাবে।

আবুধাবিতে আজকের তাপমাত্রা ৩৫ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে। বাতাসে আর্দ্রতার পরিমাণ থাকবে ৫৫ ভাগ এবং বাতাসের গতি ঘণ্টায় ১৮ থেকে ২০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন