টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড।
টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড।ছবি : রয়টার্স

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চে আজ দ্বিতীয় ওয়ানডে চলাকালে টিম সাউদিকে অধিনায়ক করে ১৩ সদস্যের দল ঘোষণা করেছেন নিউজিল্যান্ডের নির্বাচকেরা। আগামী ৯ এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে আইপিএল, সেটার কথা মাথায় রেখে মূল দলের ছয় ক্রিকেটারকে বাইরে রেখে দল সাজিয়েছে কিউইরা। দলে সুযোগ পাওয়া আরও তিন ক্রিকেটার সিরিজ শেষে যোগ দেবেন আইপিএলে।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দলে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন ফিন অ্যালেন এবং উইল ইয়াং। দুজনের মধ্যে ইয়াংয়ের ওয়ানডে ও টেস্ট খেলার অভিজ্ঞতা আছে। তবে এবারই প্রথম টি-টোয়েন্টির ডাক পেলেন তিনি। ওদিকে ফিন এবারই প্রথম ডাক পেলেন জাতীয় দলে।

বিজ্ঞাপন
default-image

দলে ফিরেছেন দুই গতি তারকা লকি ফার্গুসন ও অ্যাডাম মিলনে। দুজনই চোটের কারণে খেলার বাইরে ছিলেন। বাংলাদেশ সিরিজের মধ্য দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরবেন এই দুই ফাস্ট বোলার। দুই লেগ স্পিনার টড অ্যাস্টল ও ইশ সোধি খেলবেন এ সিরিজে। চলতি বছরের শেষে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে দুই ফাস্ট বোলার ও দুই স্পিনারকে সুযোগ দেওয়া হয়েছে।

নিয়মিতদের মধ্যে থাকছেন না কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, মিচেল স্যান্টনার, কাইল জেমিসন, জিমি নিশাম এবং টিম সেইফার্ট। প্রত্যেকেই আইপিএলে খেলবেন। কেন উইলিয়ামসন আছেন সানরাইজার্স হায়দরাবাদে, বোল্ট আর নিশাম আছেন মুম্বাই ইন্ডিয়ানসে। মিচেল স্যান্টনার খেলছেন মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসে, ওদিকে টম সেইফার্ট খেলবেন কলকাতা নাইট রাইডার্সের হয়ে। আর কাইল জেমিসনকে তো ১৫ কোটি রুপির বিনিময়েই কিনেছে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

default-image

আইপিএলের কোয়ারেন্টিন নীতির কারণে আগেই ছাড়তে হচ্ছে মূল দলের এই ক্রিকেটারদের। তবে ফার্গুসন, মিলনে ও ফিন অ্যালেন আইপিএল খেলতে যাওয়ার আগে বাংলাদেশ সিরিজ খেলে যাবেন। ফার্গুসন আছেন কলকাতা নাইট রাইডার্সে, মিলনে মুম্বাই ইন্ডিয়ানসে আর অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান জশ ফিলিপের বদলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে নেওয়া হয়েছে ফিন অ্যালেনকে।

উইলিয়ামসন না থাকার কারণে অভিজ্ঞ পেসার টিম সাউদিকে অধিনায়ক করা হয়েছে। নিয়মিত উইকেটরক্ষক সেইফার্টের জায়গায় উইকেটকিপিং করবেন কনওয়ে।

বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দল

টিম সাউদি (অধিনায়ক), ফিন অ্যালেন, টড অ্যাস্টল, হ্যামিশ বেনেট, মার্ক চ্যাপম্যান, ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, ড্যারেল মিচেল, গ্লেন ফিলিপস, ইশ সোধি ও উইল ইয়াং।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন