বোলিং করতে পারবেন তো তাসকিন?

আজ বোলিংয়ে দেখা যাবে তো তাসকিনকে?ছবি: এএফপি

কাঁধের ব্যথায় ভুগছেন তাসকিন আহমেদ। ব্যথার কারণে কাল ডারবান টেস্টের তৃতীয় দিনে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের শুরুতে বল করতে পারেননি বাংলাদেশ দলের এই পেসার। আজ বোলিং করতে পারবেন কিনা, সংশয় আছে সেটি নিয়েও।

বাংলাদেশ দল সূত্র জানিয়েছে, প্রথম ইনিংসে বোলিং করার পর থেকেই তাসকিনের ডান কাঁধের জোড়ায় ব্যথা হচ্ছে। বোলিং করলে ব্যথা আরও বেড়ে যেতে পারে বলেই বোলিং থেকে তাঁকে বিশ্রামে রাখা হয়েছে। খুব জরুরি প্রয়োজন না হলে দ্বিতীয় ইনিংসে হয়তো তাসকিনকে দিয়ে বোলিংই করাবেন না অধিনায়ক মুমিনুল হক। তাসকিনকে আইস থেরাপি দেওয়া হচ্ছে।

প্রথম ইনিংসে উইকেট পাননি তাসকিন
ছবি: এএফপি

টেস্টের প্রথম ইনিংসে তাসকিন ২৩ ওভার বোলিং করে ৬৯ রান দিয়েছেন, কোনো উইকেট পাননি। প্রথম ইনিংসে ইবাদতের সঙ্গে তিনিই নতুন বলে বোলিং শুরু করেছিলেন।

কাল বিকেলে দক্ষিণ আফ্রিকা তাদের দ্বিতীয় ইনিংসে যে ৪ ওভার ব্যাট করেছে তাতে পেসার খালেদ আহমেদ ও নাজমুল হোসেন করেছেন এক ওভার করে। বাকি দুই ওভার করেছেন অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

তাসকিনকে আজ বল না করানোর চিন্তা আছে
ছবি: এএফপি

কোনো উইকেট না হারিয়ে দক্ষিণ আফ্রিকা দিন শেষে ৬ রান করেছে। বাংলাদেশের চেয়ে ৭৫ রান এগিয়ে থেকে আজ ব্যাটিং করতে নামবে তারা।

ওদিকে কাল সন্ধ্যার পর থেকে শুরু হয়ে রাতেও ডারবানে টানা বৃষ্টি হয়েছে। বৃষ্টির পূর্বাভাস আছে আজ এবং আগামীকাল টেস্টের শেষ দিনেও।