বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

অশ্বিন ভারত দলে সাম্প্রতিক সময়ে না খেললেও আইপিএলে নিয়মিত নামই। ২০১৮ ও ২০১৯ সালে পাঞ্জাবের হয়ে আইপিএল খেলা অশ্বিন ২০২০ সালে গেছেন দিল্লিতে। এ বছরের আইপিএলের প্রথম অংশে শুরুতে খেললেও অবশ্য পারিবারিক কারণে নিজেকে সরিয়ে নিয়েছিলেন।

বলা হচ্ছে, সাম্প্রতিক সময়ে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে গুরুত্বপূর্ণ হয়ে ওঠা ওয়াশিংটন সুন্দরের চোটের কারণে দলে ফেরাটা সহজ হয়েছে অশ্বিনের। অবশ্য ভারত দলে রাখেনি সর্বশেষ শ্রীলঙ্কা সফরে সীমিত ওভারের দলকে নেতৃত্ব দেওয়া ওপেনার শিখর ধাওয়ানকেই। জায়গা পাননি দুই ‘রিস্ট’ স্পিনার যুঝবেন্দ্র চেহেল ও কুলদীপ যাদবও। নির্বাচক কমিটি বেছে নিয়েছে রহস্য-স্পিনার বরুণ চক্রবর্তী ও লেগ স্পিনার রাহুল চাহারকেও।

default-image

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে সাফল্য পাওয়া সূর্যকুমার যাদব ও ইশান কিষান—দুজনকেই রাখা হয়েছে দলে। সর্বশেষ শ্রীলঙ্কা সফরেও আলো ছড়িয়েছেন এ দুজন। মূল দলে জায়গা পাননি সম্প্রতি চোট থেকে সেরে ওঠা শ্রেয়াস আইয়ার। তাঁর সঙ্গে রিজার্ভ হিসেবে থাকবেন শার্দুল ঠাকুর ও দীপক চাহার।

দলে পেসার হিসেবে আছেন যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ শামি। অলরাউন্ডার হিসেবে কোহলির হাতে থাকবে হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেলের মধ্যে এক বা একাধিক খেলোয়াড়কে বেছে নেওয়ার সুযোগ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারত দল:
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিষান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ শামি।

রিজার্ভ:

শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর, দীপক চাহার

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন