মাথায় আঘাত পাওয়া ফার্নান্দো হাসপাতালে ভর্তি, কনকাশন বদলি রাজিথা

কাল মাথায় আঘাত পাওয়ার পর ফার্নান্দোছবি: শামসুল হক

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শরীফুল ইসলামের বাউন্সারে মাথায় আঘাত পেয়েছিলেন শ্রীলঙ্কার পেসার বিশ্ব ফার্নান্দো। তার জায়গায় ম্যাচের বাকি অংশের জন্য কনকাশন বদলি হিসেবে নেওয়া হয়েছে আরেক পেসার কাসুন রাজিথাকে।

আজ বাংলাদেশের ইনিংসের ৪০ ওভার শেষে জানা গেছে এ সিদ্ধান্ত। যদিও মাথায় আঘাত পাওয়ার পর দ্বিতীয় দিন বিকেলে ব্যাটিংও করেছেন তিনি। পরে ৮ ওভার বোলিংও করেছিলেন বিশ্ব। তবে শেষ পর্যন্ত কনকাশনেই ছিটকে গেলেন ম্যাচ থেকে।

বিশ্ব মাথায় ব্যথা পেয়েছিলেন দ্বিতীয় দিনের চা পানের বিরতির ঠিক আগে। বিশ্বকে আউট করার জন্য বারবার শর্ট বল করে যাচ্ছিলেন শরীফুল। মাথা তাক করা বলগুলো ছেড়ে খেলার চেষ্টা করলেও শেষ পর্যন্ত পরাস্ত হন তিনি। শরীফুলের শর্ট বল আঘাত হানে বিশ্বর হেলমেটে।

শরীফুলের বাউন্সারে মাথায় আঘাত পেয়েছিলেন বিশ্ব ফার্নান্দো
ছবি: শামসুল হক

তাৎক্ষণিকভাবে সমস্যাটা খুব বড় মনে হয়নি। কিন্তু চা পানের বিরতির পর তিনি আর ব্যাটিংয়ে নামতে পারেননি। আহত অবসর হয়ে ড্রেসিংরুমেই থেকে যান বিশ্ব।

পরে আসিতা ফার্নান্দো আউট হলে বিশ্বকে আবার ব্যাটিংয়ে নামতে হয়। শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান তিনি। তখনো তেমন সমস্যা দেখা দেয়নি তার। যে কারণে গতকাল শেষ সেশনে ৪ ওভার বোলিংও করেন। এমনকি আজ সকালে ৪ ওভার বোলিং করেন এই লঙ্কান বাঁহাতি পেসার।

কিছুক্ষণ জানা যায়, মাথায় আঘাতের কারণে সমস্যা হচ্ছে বিশ্বর। যে কারণে শ্রীলঙ্কার মেডিকেল টিমের পরামর্শ অনুযায়ী উঠিয়ে নেওয়া হয় বিশ্বকে। জানা গেছে, সতর্কতা হিসেবে কিছু পরীক্ষা করানোর জন্য বিশ্বকে হাসপাতালে নেওয়া হয়েছে।