লিটন আজ অধিনায়কত্ব করবেন
লিটন আজ অধিনায়কত্ব করবেনএএফপি

আশঙ্কাটাই সত্যি হলো। ঊরুর মাংসপেশিতে চোট পেয়েছিলেন টি–টোয়েন্টি অধিনায়ক মাহসুদউল্লাহ। সেটি তাঁকে ছিটকে দিল অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি–টোয়েন্টি থেকে। ফিটনেস পরীক্ষায় উতরে যেতে পারেননি মাহমুদউল্লাহ। আজ বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস।

নেপিয়ারের দ্বিতীয় টি–টোয়েন্টি ম্যাচেই ঊরুর মাংসপেশিতে চোট পেয়েছিলেন মাহমুদউল্লাহ। প্রথমে সেই চোটকে খুব গুরুতর মনে হয়নি। না খেলার শঙ্কা ছিল। কিন্তু সম্ভাবনাও ছিল ফিটনেস টেস্টে পাস করে তিনি খেলবেন—শেষ পর্যন্ত এই আশা ভুল প্রমাণিত হয়েছে। মাহমুদউল্লাহ তো খেলবেন–ই না, শেষ ম্যাচে না খেলার সমূহ শঙ্কা রয়েছে মুশফিকুর রহিমেরও। কাঁধের চোটের কারণে সিরিজের প্রথম দুই টি–টোয়েন্টি ম্যাচেও খেলেননি মুশফিক।

default-image
বিজ্ঞাপন

এবারের নিউজিল্যান্ড সফরটা লিটনের জন্য খুব বাজে। ওপেনিংয়ের নেমে ব্যাট হাতে তাঁর সর্বোচ্চ রান এসেছে—২১। পাঁচ ম্যাচে তাঁর ব্যাট থেকে রান এসেছে যথাক্রমে—১৯,০,২১, ৪ ও ৬। উইকেটকিপার হিসেবে তাঁর শিকার একটি স্টাম্পিং।

বাজে ফর্মের মধ্যেই তাঁর কাঁধে গুরুদায়িত্ব। দেশের ক্রিকেটে সেরা পাঁচ ক্রিকেটার, যাদের ‘পঞ্চপাণ্ডব’ নামেই পরিচিতি দিয়েছে ক্রিকেট—আজ তারা কেউই থাকবেন না। নতুন দিনের আবাহনী বার্তা ছড়িয়ে দিয়ে আজ বিশেষ কিছু কী করতে পারবেন বাংলাদেশের ক্রিকেটাররা?

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন